ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
962
দেবীদ্বারের কৃতি সন্তান প্রফেসর ড.কাজী আবদুর রউফ করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন
Published : Tuesday, 12 May, 2020 at 7:35 PM
 দেবীদ্বারের কৃতি সন্তান প্রফেসর ড.কাজী আবদুর রউফ করোনা আক্রান্ত হয়ে মারা গেছেনএবিএম আতিকুর রহমান বাশার :
বিশ্ব বরেণ্য সমাজ বিজ্ঞানী দেবীদ্বার পৌর এলাকার বারেরা কাজী বাড়ির কৃতি সন্তান প্রফেসর ড. কাজী আবদুর রউফ(৬৫)করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কানাডার টরেন্ডো’র একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় আজ সকাল ৮ টায় মারা গেছেন। (ইন্না লিল্লাহি...রাজিউন) তিনি ৮ ভাই ২বোনের মাঝে ২য় ছিলেন।
প্রফেসর ড.কাজী আবদুর রউফ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, যুক্তরাষ্ট্রে প্রিসটন বিশ্ববিদ্যালয়, নোবেল বিশ্ববিদ্যালয়, ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর ছিলেন এবং তিনি জাতিসংঘের আন্তর্জাতিক ত্রাণ তহবিল সংস্থার পরিচালক হিসেবে বিশ্বের ১২০টি দেশ ভ্রমন করেন। বিশ্বের দরিদ্র দেশ গুলোর জন্য নিজের প্রাপ্ত অর্থ থেকে প্রায় ২০ মিলিয়ন ডলার জাতিসংঘের আন্তর্জাতিক ত্রাণ তহবিলে দান করেছেন। অধ্যাপক ড.কাজী আবদুর রউফকে পরিচর্চা করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন টুরুডো কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রফেসর ড.কাজী আবদুর রউফ এর স্ত্রী কাজী সাবিনা মোজাম্মিল কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালযয়ে শিক্ষকতা করছেন। তার মৃত্যুর সংবাদে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক ও সমবেদনা জানিয়েছেন।
প্রফেসর ড.কাজী আবদুর রউফ চট্রগ্রাম বিশ^বিদ্যালয়ের সোশলজি বিভাগের অধ্যাপক ছিলেন, পরবর্তীতে ড. ইউনুছ এর সাথে গ্রামীণ ব্যাংকে কাজ করার সুবাদে দেশ পাড়ি দিয়ে কানাডায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। নি:সন্তান এ পরিবারের কর্তা প্রফেসর ড.কাজী আবদুর রউফ শিক্ষা ও দরিদ্র মানুষের উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন।
পরিবারের পক্ষ থেকে তার ছোট ভাই বিশিষ্ট লেখক জুলফিকার নিউটন দোয়া চেয়ে বলেন,আমার ভাইটি দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে আজীবন কাজ করে গেছেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত! তিনি আরো বলেন, আমাদের বড় ভাই কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ’র সাবেক অধ্যক্ষ অধ্যাপক কাজী আবু তাহের কিডনি জরিনত সমস্যায় ঢাকায় একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন, তার জন্যও সকলের নিকট দোয়া প্রার্থী।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};