ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
978
আ. লীগকে ৬৪, বিএনপিকে ৫০ কোটি প্রণোদনা দেয়ার দাবি নাসিমের
Published : Tuesday, 12 May, 2020 at 2:17 PM
 আ. লীগকে ৬৪, বিএনপিকে ৫০ কোটি প্রণোদনা দেয়ার দাবি নাসিমেরকরোনা পরিস্থিতি মোকাবিলায় সব নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আর্থিক প্রণোদনা দেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছেন বিএনপি পুনর্গঠনের উদ্যোক্তা (আসল বিএনপি) কামরুল হাসান নাসিম। ঈদুল ফিতরের আগে অর্থাৎ আগামী ২০ মে’র মধ্যে প্রণোদনার অর্থ দেয়ার দাবি জানান তিনি। সোমবার (১১ মে) জাগো নিউজের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, বাংলাদেশে পৌনে তিন কোটি রাজনৈতিক কর্মী আছে যারা মধ্যবিত্ত পরিবারের। তারা ঘরে বসে আছে। তারা কারও কাছে কিছু চাইতে পারছে না। যারা বড় পদে আছেন তাদের সমস্যা নেই কিন্তু কর্মীরা অসহায় হয়ে পড়েছে। দলের অসহায় কর্মীদের জন্য কিংবা যারা বিপদে আছে তাদের জন্য নির্বাচন কমিশনকে এখনই উদ্যোগ নিতে হবে। নির্বাচন কমিশনকে অভিভাবক হয়ে দায়িত্ব নিতে হবে এবং রাজনৈতিক দলগুলোকে এ প্লাস, এ মাইনাস, বি-ডি গ্রুপে বিভক্ত করে এই অর্থ প্রদান করতে হবে।

নাসিমের হিসেবে, ক্ষমতাসীন হলেও আওয়ামী লীগের ঐতিহ্য, বয়স, কর্মী, জনপ্রিয়তা যাচাই করে এ প্লাস। তাই আওয়ামী লীগকে ৬৪ কোটি টাকা, বিএনপি এ গ্রেড হারে ৫০ কোটি টাকা, জাতীয় পার্টি এ মাইনাস গ্রেডে ৩২ কোটি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, সিপিবি, বাসদ বি গ্রেড অনুসারে ২৪/২৫ কোটি টাকা, সর্বনিম্ন ডি ক্যাটাগরিতে রাখা যায় বিজেপি (পার্থ), জাকের পার্টি। এসব দলগুলোর জন্য ৫ কোটি টাকা। এছাড়া জামায়াতে ইসলামীকে এই প্রণোদনার বাইরে রাখার কথা বলেন তিনি।

নাসিম আরও বলেন, রাজনৈতিক কর্মীরা দুষ্টু লোকের থেকে টাকা নেবে এটা ব্যাড প্রাকটিস। নির্বাচন কমিশনের দায়িত্ব শুধু নির্বাচন করা না। রাজনৈতিক দল এবং কর্মীদের দেখার দায়িত্বও অভিভাবক হিসেবে তাদের। নির্বাচন কমিশনের যে ফান্ড আছে সেই ফান্ড থেকে এই আর্থিক প্রণোদনা দেয়া যায়। আর এটা হলে সবাই বুঝে নেবে যে প্রধানমন্ত্রীরও সমর্থন রয়েছে। এতে সুন্দর একটা রাজনৈতিক সংস্কৃতি তৈরি হবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};