ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
518
হোমনায় লকডাউন শিথিলে হুমড়ি খেয়ে পড়েছে মানুষ
শফিকুল ইসলাম পলাশ
Published : Sunday, 10 May, 2020 at 5:12 PM
হোমনায় লকডাউন শিথিলে হুমড়ি খেয়ে পড়েছে মানুষকরোনাভাইরাসের প্রভাব মোকাবেলা এবং সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে সারাদেশের সঙ্গে মতো কুমিল্লা জেলাও লকডাউন ঘোষণা করা হয়েছিল। এরই মধ্যে রবিবার থেকে লকডাউন শিথিল করায় হোমনা উপজেলা ও আশেপাশের হাট বাজার, শপিং মলে হুমড়ি খেয়ে পড়েছে মানুষ। রাস্তাঘাটে অতিরিক্ত যানবাহনের ভীড়ে যানজট লেগে পুরোনো চেহারায় ফিরে গেছে শহর। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তারের আশঙ্কা প্রকাশ করেছে নেটিজেনরা।  প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর নিরলস প্রচেষ্টায় এতদিন উপজেলা অভ্যন্তরে অনুমোদিত দোকানপাট ব্যতিত অন্য সব ব্যবসায় প্রতিষ্ঠান ও ছোট বড় যানবাহন চলাচল নিষিদ্ধ ছিল। ফলে হোমনা উপজেলা ছিল করোনামুক্ত।
হোমনায় লকডাউন শিথিলে হুমড়ি খেয়ে পড়েছে মানুষরবিবার থেকে লকডাউন শিথিলে পরিস্থিতি মনিটরিং করতে গিয়ে রাস্তাঘাট ও দোকানপাটগুলোতে মানুষের উপচে পড়া ভীড় দেখে সংশয় প্রকাশ করেছেন প্রশাসনও। প্রশাসন, পুলিশ, সেনাবাহিনীর সমন্বয়ে পরিস্থিতি মনিটরিংয়ের নেতৃত্বে ছিলেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা। সঙ্গে ছিলেন সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার মাসুদ, পৌর মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম, পুলিশের ফোর্সসহ এসআই সিকান্দার, বাজার কমিটির সভাপতি দেলোয়ার হোসেন সুবল।
মনিটরিং করা অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা বলেন, রাস্তাঘাট ও মার্কেটগুলোতে বিশেষ করে নারীক্রেতাদের উপচে ভীড় করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কার সৃষ্টি করছে। আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এতো দিনের শ্রম হোমনায় লকডাউন শিথিলে হুমড়ি খেয়ে পড়েছে মানুষপ-শ্রমে পর্যবশিত হতে চলেছে। লকডাউন শিথিলের প্রথম দিনেই যেভাবে স্বাস্থ্যনির্দেশনা অমান্য করে লোকজন কেনাকাটা করতে মার্কেটে ভীড় করেছে; এতে দোকানপাট খুলে রাখার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে হবে অবশ্যই। আর একদিন দেখা যাক, অবস্থা এমনই থাকলে আবারও বন্ধ করে দেওয়া হবে অবাধ চলাচল ও দোকানপাট।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};