ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3038
দেবীদ্বারে করোনায় বিস্ফোরণ : একদিনে ৬ জনের পজেটিভ
৩৩পরিবার লক ডাউনে
Published : Wednesday, 29 April, 2020 at 4:28 PM
দেবীদ্বারে করোনায় বিস্ফোরণ : একদিনে ৬ জনের পজেটিভএবিএম আতিকুর রহমান বাশার ঃ
কুমিল্লার দেবীদ্বার উপজেলায় এক দিনেই ৬জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে উপজেলার বাগুর গ্রামে ৩জন, নবীয়াবাদ গ্রামে ২জন ও গুনাইঘর গ্রামে ১জন সহ মোট ৬জন।
ওই ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির সহ একদল পুলিশ করোনা আক্রান্তদের বাড়িতে যান এবং গুনাইঘর ববাজার সংলগ্ন নূরুল ইসলামের বাড়ি সহ ৩২ পরিবারকে লক ডাউন, দেবীদ্বারে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত: জীবন কৃষ্ণ সাহার গ্রাম নবিয়াবাদে একই পরিবারের স্বামী- স্ত্রীর ঘর লক ডাউন করা সহ ৩৩ পরিবারকে লক ডাউনের আওতায় আনা হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত: বাগুর গ্রামে মৃত: শাহ জালাল মেম্বারের বাড়ি ও করোনায় আক্রান্ত একই গ্রামের গৃহ শিক্ষকের বাড়ি সহ পুরো গ্রাম পূর্ব থেকেই লক ডাউনে থাকায় নতুন করে ওই গ্রামে আর কোন বাড়ি লক ডাউনের আওতায় আনার প্রয়োজন হয়নি। তবে আজকে পজেটিভ আসা গৃহ ক্ষিকের স্ত্রী কণ্যাকে নিরাপত্তা নিশ্চিত করা হয়। এছাড়ও আজকের অপর পজেটিভ রোগী শাহজালাল মেম্বারের পুত্র বধূ পূর্ব থেকেই দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র করোনা ইউনিটের আইসোলেমনে চিকিৎসাধীন রয়েছেন। এসব তথ্য জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার।  
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২১ এপ্রিল বাগুর গ্রামে করোনা উপস্বর্গ নিয়ে মৃত: বরকামতা ইউপি সদস্য শাহ জালাল মেম্বার’র তার করোনা নমুনা পরীক্ষায় পজেটিভ ২২এপ্রিল পাওয়ার পর ওই মেম্বারের বাড়ি লক ডাউন করা হয়। একই সাথে করোনা উপস্বর্গ নিয়ে মৃত: শাহ জালাল মেম্বার’র পুত্র. পুত্র বধূ, এক মেয়ে, মেয়ের জামাই ও গৃহ শিক্ষকের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজেটিভ হওয়ায় তার বাড়ি লক ডাউন সহ তার স্ত্রী ও কণ্যার নমুনা সংগ্রহ করা হয়। আজ বুধবার দুপুরে আইইডিসিআর’র রিপোর্টে স্ত্রী- কণ্যার রিপোর্ট পজেটিভ আসে, ওই মেম্বারের পুত্র বধূ দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ তার করোনা রিপোর্ট পজেটিভ আসে। নবিয়াবাদ গ্রামের একই পরিবারের স্বামী-স্ত্রী’র নমুনা পরীক্ষা পজেটিভ আসে। গুনাইঘর গ্রামে এক ব্যবসায়ির করোনা পজেটিভ আসে। আজকে আসা করেনা পজেটিভ ৬জন এবং পূর্বে করোনা পজেটিভ পাওয়া ৩জন সহ মোট ৯জনে দাড়িয়েছে। এদের মধ্যে বাগুর গ্রামের শাহ জালাল মমেম্বার ও নবিয়াবাদ গ্রামের জীবন কৃষ্ণ সাহা মারা যান।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};