ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1300
সর্বাধিক ঝুঁকি নিয়েও মানুষের খোঁজ-খবর নিতে নিজ এলাকায় রাজী ফখরুল
Published : Friday, 24 April, 2020 at 10:53 AM, Update: 24.04.2020 10:55:52 AM
সর্বাধিক ঝুঁকি নিয়েও মানুষের খোঁজ-খবর নিতে নিজ এলাকায় রাজী ফখরুলশাহীন আলম, দেবিদ্বার।
সারাবিশ্ব আজ করোনায় বিপর্যয় ঘটেছে। ঘরবন্দী কোটি কোটি মানুষ। বাংলাদেশেও করোনায় হাজার হাজার শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বেশি অসুবিধায় পড়েছে দিন আনা,খেটে খাওয়া মানুষ। তাদের খাদ্য সহায়তা দিতে মানবিক সাহায্যের হাত বাড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি ও সমাজের বিত্তবানরা। বাদ পড়েনি কুমিল্লার দেবিদ্বারও। উপজেলার ২০হাজার মানুষকে খাদ্য সহায়তা দিতে সর্বাধিক ঝুঁকি নিয়েও এলাকায় ছুটে এসেছেন কুমিল্লা-৪(দেবিদ্বার)আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। খোঁজ-খবর নিচ্ছেন নির্বাচিত এলাকার সাধারণ মানুষের।  কোনো মানুষই যেন খাদ্য তালিকা থেকে বাদ না পড়ে সেদিক খেয়াল রেখে বারবার নির্দেশ দিচ্ছেন নেতা-কর্মীদের বলছেন ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের ঘরে খাদ্য পৌছে দিতে হবে। একটি পরিবারও  যেন খাদ্য সহায়তা থেকে বাদ না পড়ে। অন্যদিকে, করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য প্রশাসনের সাথেও তিনি সমন্বয় রাখছেন। করোনা পরিস্থিতিতে প্রশাসনের বিভিন্ন কাজে সহযোগিতা পরামর্শ দিচ্ছেন। প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন। এছাড়াও গত ১৫ এপ্রিল উপজেলার ১৫টি ইউনিয়ন চেয়ারম্যান, সদস্য ও পৌরসভার কর্মকর্তাদের সাথে সমন্বয় সভা করেছেন। ত্রাণ বিতরণে কোন অনিয়ম সয্য করা হবে না জানিয়ে তিনি জনপ্রতিনিধিদেরকে বলেন, প্রতিটি ইউনিয়নের ত্রাণ কমিটির মাধ্যমে স্বচ্ছতার সাথে ঘরে ঘরে ত্রাণ পৌছে দিবেন। কোন অনিয়ম দুর্নীতির প্রমাণ পেলে সাথে সাথে আইনী ব্যবস্থা নেওয়া হবে। মনে রাখবেন, আমি আমরা এলাকার সাধারণ মানুষের ভোটে আমি নির্বাচিত হয়েছি, জনপ্রতিনিধি হয়েছি, তাদের দেখাশুনা করা, খোঁজ খবর নেওয়া আমার দায়িত্ব ঠিক আপনাদেরও দায়িত্ব।
সাধারণ মানুষরা বলছেন, সারাবিশে^র মানুষ যখন ঘরবন্দী থাকছেন, সর্বাধিক ঝুঁকি মাথায় নিয়েও স্থানীয় সংসদ সদস্য আমাদের মাঝে ছুটে এসেছেন। খাদ্য সামগ্রী বিতরণ করছেন। আমরা আশা করব, আমরা চাই আমাদের সুখে দুখে তিনি এভাবেই আমাদের পাশে থাকবেন।   

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল প্রশাসনের বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ পরামর্শ দিচ্ছেন, সহযোগিতা করছেন। তিনি এ উপজেলায় ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছেন। সরকারিভাবে খাদ্যের দিকে না তাকিয়ে নিজস্ব উদ্যোগে মানবিক সাহায্যের হাত বাড়িয়েছেন। এটি একটি বিরল মানবিক দৃষ্টান্ত।

এমপি রাজী ফখরুল বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যহত থাকবে। আমি আমার এলাকার কোন মানুষকেই খাদ্যের অভাবে থাকতে দেব না। তিনি আরও বলেন, প্রায় এক কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে ২০ হাজার মানুষের খাদ্যের ব্যবস্থা করা হয়েছে। আসন্ন রমযান ও ঈদেও পর্যায়ক্রমে খাদ্য বিতরণ করা হবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};