ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
641
দেবিদ্বার আরও চার বাড়ি লকডাউন
মারা যাওয়া ইউপি সদস্য করোনায় আক্রান্ত ছিলেন
শাহীন আলম, দেবিদ্বার।
Published : Thursday, 23 April, 2020 at 10:40 PM
দেবিদ্বার আরও চার বাড়ি লকডাউন কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়নের ইউপি সদস্য নবিয়াবাদ গ্রামের মো. শাহ জালাল মেম্বার করোনা আক্রান্ত হয়ে মারা যান। বৃহস্পতিবার দুপুরে ঢাকার আইইডিসিআর থেকে পাওয়া রিপোর্টে পজেটিভ উল্লেখ করা হয়। তিনি গত ২১এপ্রিল করোনার উপসর্গ নিয়ে মারা যান। পরে ওই দিনই রাতেই উপজেলা প্রশাসন তার বাড়ি লকডাউন ঘোষণা করেন।
জানাযায, শাহ জালাল মেম্বার করোনা উপসর্গ নিয়ে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তার বাড়ি দেবিদ্বার উপজেলায় হওয়ায় তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে বলেন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকরা। পরে তিনি দেবিদ্বার সরকারি হাসপাতালে এসে করোনা উপসর্গের নমুনা দিয়ে যান। এদিকে, দেবিদ্বার পৌরসভার মরিচাকান্দা এলাকায় ঈসমাইল হোসেন জীবন নামে এক ব্যক্তির বাড়িসহ আশপাশের আরও চারটি বাড়ি লকডাউন ঘোষণা করেছেন দেবিদ্বার উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে সহকারী কমিশনার ভূমি সাহিদা আক্তার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর ওই বাড়িগুলো লকডাউন করেন। এসময় উপস্থিত ছিলেন, দেবিদ্বার থানার উপ পরদির্শক মো. আবদুস সালাম, ওয়ার্ড কমিশনার আবদুল কাদের। 
দেবিদ্বার আরও চার বাড়ি লকডাউন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, ঈসমাইল হোসেন জীবনের জেঠস ( স্ত্রীর বড়বোন) গত ৭ এপ্রিল  ভারত  করোনা পজেটিভ নিয়ে আখাউড়া ইমিগ্রেশন পার হয়ে বাংলাদেশে আসেন। পরে আখাউড়া ইমিগ্রেশনে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পর ২১ এপ্রিল তিনি প্রথমে নিজ বাড়ি মুরাদনগর উপজেলার গুঞ্জর গ্রামে আসেন। পরদিন ২২ এপ্রিল তিনি দেবিদ্বার পৌরসভার মরিচাকান্দায় এলাকায় ছোট বোনের বাড়িতে বেড়াতে আসেন। এখানে একদিন থাকার পর তিনি ঢাকায় মহাখালীতে চলে যান।  ভারত ফেরত ওই নারী করোনায় আক্রান্তের রিপোর্ট পজেটিভ হওয়ার খবর পেয়ে উপজেলা প্রশাসন মরিচাকান্দার ঈসমাইল হোসেন জীবনের বাড়িসহ আশ পাশের আরও ৪টি বাড়ি লকডাউন ঘোষণা করেন।
অন্যদিকে, মুরাদনগরে উপজেলা প্রশাসন ওই নারীর গুঞ্জরের নিজের বাড়িও লক ডাউন ঘোষণা করেছেন বলে জানা যায়।  অপরদিকে, গত ২১ এপ্রিল দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হান্নান করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বলে জানা যায়। তার রিপোর্ট ঢাকার একটি হাসপাতালে সংগ্রহ করা হয়। গত ১১ এপ্রিল ভোরে বরকামতার ইউনিয়নের নবিয়াবাদ গ্রামের জীবন কৃষ্ণ নামে এক ব্যক্তি নারায়নগঞ্জে মারা যান। তিনিও মারা যাওয়ার দুইদিন আগে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা দিয়ে যান তার রিপোর্টও পজেটিভ আসে। এ নিয়ে দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজনের রিপোর্টই পজেটিভ আসে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর জানান,  দেবিদ্বার উপজেলা থেকে এ পর্যন্ত ২৫ টি রিপোর্ট ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে।  এর মধ্যে ২০ টি রিপোর্ট হাতে আসে বাকি ৫টি রিপোর্ট এখনও আসেনি। হাতে পাওয়া ২০টি রিপোর্টের মধ্যে মারা যাওয়া ওই দুই ব্যক্তির রিপোর্ট পজেটিভ আসে। আর ১৮টি রিপোর্ট নেগেটিভ আসে।


 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};