ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
733
ধান কাটা, মাড়াই ও বাড়ি নেয়া সবই করল ছাত্রলীগ
শাহীন আলম||
Published : Tuesday, 21 April, 2020 at 11:08 PM
 ধান কাটা, মাড়াই ও বাড়ি নেয়া  সবই করল ছাত্রলীগ
কুমিল্লার তিতাসে কৃষকের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় ছাত্রলীগ। করোনা পরিস্থিতে দেশ যখন লকডাউনে স্তব্ধ ব্যহত মানুষের জীবনযাত্রা। ঠিক তখনই কৃষকদের পাশে দাঁড়িয়ে ক্ষেতের পাকা ধান কাটা, বাড়ি নেয়া ও মাড়াই সবই করেছেন তিতাসের ছাত্রলীগের নেতা কর্মীরা। করোনার প্রার্দুভাবে শ্রমিক সংকট থাকায় কৃষকের হতাশা ঘুচাতে স্বেচ্ছাশ্রমে ধান কেটে মাড়াই করে বস্তাবন্দী করে কৃষকের ঘুরে তুলে দিচ্ছেন কুমিল্লার তিতাস উপজেলা ছাত্রলীগ। কৃষকের এই দুর্যোগ মুহুর্তে এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। মঙ্গলবার বেলা ১০টায় ফরহাদ আহমেদ ফকিরের নেতৃত্বে উপজেলার আলীরগাঁও গ্রামের এক কৃষকের ২ বিঘা জমির ধান কাটা হয়। এর আগে রবিবার ও সোমবার উপজেলার বলরামপুর গ্রামের এক কৃষকের আরও ২ বিঘা জমির ধান ঘরে তুলে দেওয়া হয়। জানা যায়, করোনা পরিস্থিতির কারণে ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দিয়েছে পুরো উপজেলায়। উপজেলার অধিকাংশ জায়গায় ধানে সোনালী বর্ণ ধারণ করলেও শ্রমিক না থাকায় জমির পাকা ধান বাড়িতে তুলতে পারছিলেন না কৃষকরা। শ্রমিক সংকটে যাতে কৃষক তার ফসল তুলতে বাধাগ্রস্ত না হয় সেদিকে বিবেচনা করে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা ফরহাদ আহমেদ ফকিরের নেতৃত্বে এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে তিতাস উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, আওয়ামী লীগ মানুষের সেবা করায় বিশ্বাসী। আর আওয়ামীলীগের অতিগুরুত্বপূর্ণ অঙ্গ সংগঠন হচ্ছে ছাত্রলীগ। দেশের এ দুর্যোগ মুহুর্তে তিতাস উপজেলা ছাত্রলীগ যে  স্বেচ্ছাশ্রম করে কৃষকের পাকা ফসল  কেটে বাড়ি পৌছে দিয়েছে তা সত্যিই ছাত্ররাজনীতি অঙ্গনে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};