ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
10378
করোনা সংক্রমণ বাড়ছে কুমিল্লায় ॥ আক্রান্ত ৩০, সতর্ক হওয়ার আহবান
Published : Wednesday, 15 April, 2020 at 9:47 PM, Update: 16.04.2020 9:36:29 PM
করোনা সংক্রমণ বাড়ছে কুমিল্লায় ॥ আক্রান্ত ৩০, সতর্ক হওয়ার আহবাননিজস্ব প্রতিবেদক: সময়ের সাথে পাল্লা দিয়ে কুমিল্লায় বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত দুই দিনে (মঙ্গল ও বুধবার) এ জেলায় এক চিকিৎসকসহ ১৯ জন নভেল করোনাভারাইসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। আর সব মিলিয়ে আক্রান্তের সংখ্যাটা পৌঁছেছে ৩০ জনে। এর মধ্যে মঙ্গলবার (১৪ মার্চ) ৯জন এবং বুধবার (১৫ মার্চ) ১০জন আক্রান্ত হন।

বুধবার দেশে ২৪ ঘন্টায় রেকর্ড ২১৯ জনের করোনা সংক্রমণের তথ্য দিয়েছে আইইডিসিআর। এসময়ে করোনা আক্রান্ত ৪ জনের মৃত্যুর তথ্য জানানো হয়। এদিন কুমিল্লা জেলায়ও সর্বোচ্চ ১০জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। 

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, বুধবার নতুন করে কুমিল্লার চৌদ্দগ্রাম, বরুড়া ও হোমনা উপজেলায় একজন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
এ অবস্থায় করোনার সংক্রমণ ঠেকাতে সবাইকে সতর্ক হওয়ার আহবান জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। শারীরিক দূরত্ব নিশ্চিত করে লকডাউন মেনে চলার নিদের্শ দিয়েছেন সংশ্লিষ্টরা। 

জানা গেছে, বুধবার (১৫ মার্চ) কুমিল্লায় নতুন করে একজন চিকিৎসক ও নারীসহ দশ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মহামারী আকারে ছড়িয়ে পড়া কোভিড-১৯ এ নতুন আক্রান্ত উপজেলা চৌদ্দগ্রাম, বরুড়া ও হোমনা। তার আগের দিন মঙ্গলবার কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হন ৯ জন। এ নিয়ে কুমিল্লায় মোট ২৬ জন করোনায় আক্রান্ত হলেন। যাদের একজন প্রাণ হারিয়েছেন। আক্রান্তদের কেউই এখনো পর্যন্ত সুস্থ হননি। তাদের চিকিৎসা চলছে।

জানা গেছে, বুধবার ৩২ টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে দশ জন পজেটিভ হন। বাকি ২২ টি নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। এদের মধ্যে কুমিল্লা শহরের উত্তর চর্থার অ্যাম্বুলেন্স চালক এমদাদের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তিনি আক্রান্ত নন। সেই সাথে করোনায় মারা যাওয়া রোগী বহনকারী কুমিল্লার অপর দুই অ্যাম্বুলেন্স চালকের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। এরা হলেন ঢুলিপাড়ায় থাকা হান্নান ও জাহাঙ্গীর। বুধবার কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়ে এ প্রতিবেদন আসে। এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন। 

দাউদকান্দির উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমন জানান, দাউদকান্দির বিটেশ্বর ইউনিয়নের তিনপাড়া, বরকোটা ও পাঁচগাছিয়ার শ্রী রায়েরচর গ্রামে নারায়ণগঞ্জ থেকে আসা তিন জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন নারী ও একজন পুরুষ। এর পোষাক শ্রমিক। 

চান্দিনায় জননী মেডিক্যাল সেন্টারের এমবিবিএস পাশ করা এক তরুণ চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সাথে দেবীদ্বারের মারা যাওয়া করোনা আক্রান্ত জীবন চন্দ্র সাহা যে ডায়গনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষা করিয়েছেন সেই দত্ত ডায়গনস্টিক সেন্টারের এক্সরে টেকনোলজিষ্ট করোনা আক্রান্ত হয়েছেন। এ ছাড়া চান্দিনার মহারংয়ে একজন আক্রান্ত হয়েছেন। তিনি কিভাবে আক্রান্ত হলেন তা জানেন না। তিনি গত জানুয়ারিতে সৌদী থেকে দেশে আসেন। 

বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিশাত সুলতানা জানান, বরুড়ার খোশবাস ইউনিয়নের কেমতলী গ্রামের ফেরদৌসী এক নারী করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে। ঐ নারী ঢাকার উত্তরা থেকে এসেছেন। 

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো: হাসিবুর রহমান জানান, চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকড়া এলাকার আমিরুল ইসলাম নামে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাড়ি কুড়িগ্রাম। তিনি এরমধ্যে বাইরের কন্ট্রাক্টে আসেননি। এ ঘটনায় আশপাশের ১০/১৫টি বাড়ি লকডাউন করা হয়েছে। 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};