ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2115
চান্দিনায় একদিনে করোনায় আক্রান্ত হলেন এক ডাক্তার সহ ৩জন
৩টি বাড়ি ও ১টি হাসপাতাল লকডাউন
রণবীর ঘোষ কিংকর।
Published : Wednesday, 15 April, 2020 at 7:57 PM
চান্দিনায় একদিনে করোনায় আক্রান্ত হলেন এক ডাক্তার সহ ৩জনকুমিল্লার চান্দিনায় একদিনে করোনায় ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক এমবিবিএস ডাক্তার সহ ৩জন। মাত্র এক দিনের ব্যবধানে চান্দিনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪জনে।

আক্রান্তদের মধ্যে একজন চান্দিনা উপজেলা সদরের জননী মেডিকেল সেন্টারের চিকিৎসক। তিনি চান্দিনার ধানসিঁড়ি আ/এ ভাড়ায় বসবাস করেন। তিনি রাজশাহীর জেলার গোদাবাড়ি উপজেলার বাসিন্দা।  অন্যজন দত্ত ডায়গনষ্টিক সেন্টারের এক্স-রে টেকনেশিয়ান। তিনিও ধানসিঁড়ি আবাসিক এলাকায় ভাড়ায় বসবাস করেন এবং অপরজন চান্দিনা মহারং এলাকার বাসিনা। তারা তিনজনই পুরুষ।

এ ঘটনায় চান্দিনা উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকার ২টি বহুতল বাড়ি, মহারং এলাকার একটি বাড়ি এবং বাজারের জননী মেডিকেল সেন্টারসহ হারুন ভূইয়া মার্কেট লক ডাউন করেছে প্রশাসন।  

বুধবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিষয়টি নিশ্চিত হওয়ার পর উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ¯েœহাশীষ দাশ এর নেতৃত্বে উপজেলা প্রশাসনের একটি টিম ধাঁনসিড়ি আবাসিক এলাকার আব্দুর রব দারোগার ৭তলা বিল্ডিং, ধানসিঁড়ি ব্যাংক ম্যানেজার আব্দুস ছামাদ বাসা এবং মহারং আব্দুর রাজ্জাক এর ৫তলা বিল্ডিং এবং বাজারের জননী মেডিকেল সেন্টার সহ পুরো মার্কেট লকডাউন করে প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান- জননী মেডিকেল সেন্টারের যে ডাক্তার (২৮)  আক্রান্ত হয়েছেন ধারণা করা হচ্ছে তিনি রোগী দেখার সময় করোনা ভাইরাস বহন করেছেন। এছাড়া দেবীদ্বারের নবীয়াবাদ গ্রামের যে রোগী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ওই রোগীর মৃত্যুর আগে চান্দিনার দত্ত ডায়গনষ্টিক সেন্টারের পরীক্ষা করেছিলেন সেখান থেকে ওই ডায়গনষ্টিক সেন্টারের এক্স-রে টেকনেশিয়ান (৩৫) আক্রান্ত হন। তবে মহারং এলাকার বাসিন্দা (৫৫) কিভাবে আক্রান্ত হয়েছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ¯েœহাশীষ দাশ জানান- আমার খবর পেয়ে তাৎক্ষনিক তাদের বাসা ও হাসপাতালে যাই। এর মধ্যে দত্ত ডায়গনষ্টিক সেন্টার এর আগেই বন্ধ করা হয়েছে। আজ নতুন করে ৩টি বহুতল বাড়ি, একটি হাসপাতালসহ মার্কেট লকডাউন করা হয়েছে। এ নিয়ে চান্দিনায় আক্রান্তের সংখ্যা ৪জন। চান্দিনা উপজেলা সদর থেকেই করোনা প্রকোপ দেখা দিয়েছে তাই সকলে সতর্কতা অবলম্বন করা জরুরী।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};