ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
787
ব্রাহ্মণপাড়ায় করোনায় আক্রান্ত যুবকের পরিবারের শিশুসহ ৬ জনের নমুনা সংগ্রহ
Published : Wednesday, 15 April, 2020 at 7:33 PM
ব্রাহ্মণপাড়ায় করোনায় আক্রান্ত যুবকের পরিবারের শিশুসহ ৬ জনের নমুনা সংগ্রহইসমাইল নয়ন ॥
    কুমিল্লর ব্রাহ্মণপাড়া উপজেলার টাকই গ্রামের করোনাভাইরাসে আক্রান্ত যুবক (৩০) এর পরিবারের স্বজনদের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আজ বুধবার দুপুরে ওই এলাকায় গিয়ে আক্রান্ত যুবকের বাবা, মা, স্ত্রী ও ওই পরিবারের ৩জন শিশুসহ ৬জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম। সংগ্রহকৃত রক্তের নমুনা একইদিন কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিসে পাঠানো হয়।
    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মো. মহিউদ্দিন মুবিন জানান, গত ১১ এপ্রিল করোনা আক্রান্ত যুবক (৩০) এর নমুনা সংগ্রহ করে কুমিল্লা সিভিল সার্জন অফিসে পাঠানো হয়। গতকাল ১৪ এপ্রিল মঙ্গলবার দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ওই ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।
    তিনি আরো জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে গাজিপুর জেলায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে পোষাক শ্রমিক হিসেবে চাকরি করেন। ১০ এপ্রিল তিনি নিজ এলাকা ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকই এলাকায় আসেন।
    এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে যাতায়াতের ৩টি রাস্তাসহ ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। অবস্থা গুরুতর না হওয়ায় তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁর পরিবারের সব সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং তাদের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে। নমুনার ফলাফল হাতে এলে নিশ্চিত হওয়া যাবে ওই পরিবারে আর কেউ করোনায় আক্রান্ত হয়েছে কি না।
    তিনি আরো জানান, করোনায় আক্রান্ত যুবকের পরিবারে আগামী ১০ দিনের খাবারের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। তাদের বলা হয়েছে কোন প্রকার খাদ্য সহায়তা ও চিসিৎসা সেবার প্রয়োজন হলে উপজেলা নির্বাহী অফিসার, থানার ওসি ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে মোবাইলে জানাতে। এর আগে ব্রাহ্মণপাড়া উপজেলায় কেউ করোনাভাইরাস শনাক্ত হয়নি এই যুবক (৩০) প্রথম করোনায় আক্রান্ত ব্যাক্তি।
    নমুনা সংগ্রহকারী টিমে ছিলেন, ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার শঙ্খজিৎ সমাজপতি, ডাক্তার মবিন ইমতিয়াজ, ডাক্তার তোফায়েল আহাম্মেদ ভূইয়া সহ উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সদস্যবৃন্দ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};