ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2935
বুড়িচংয়ে ঢাকা থেকে আসা মহিলা, ব্রাহ্মণপাড়ায় নারায়নগঞ্জ থেকে আসা গার্মেন্টস কর্মী করোনা আক্রান্ত
৪ টি ঘরসহ ১৮ জন সদস্য লক ডাউনে
ব্রাক্ষণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি:
Published : Tuesday, 14 April, 2020 at 6:57 PM, Update: 14.04.2020 8:13:50 PM
বুড়িচং ও ব্রাক্ষণপাড়া উপজেলায় নমুনা পরীক্ষায় একজন গৃহিনী এবং একজন গার্মেন্টস কর্মীর রেজাল্ট পজেটিভ এসেছে। মঙ্গলবার দুই উপজেলার প্রশাসন চারটি ঘর সহ ১৮ জন সদস্যকে লক ডাউন করে ১৪ দিনের খাবার ও ঔষধ দিয়ে আসেন।

সম্প্রতি নারায়নগঞ্জ থেকে আসা এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। আক্রান্ত ব্যাক্তি কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকুই গ্রামের সন্তান। সরেজমিন এলাকা ঘুরে  জানা যায়, উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকুই ভূইয়া বাড়ীর দুলাল মিয়ার ছেলে সুমন মিয়া গত ১১ এপ্রিল নারায়নগঞ্জ থেকে তার বাড়ীতে আসে। নারায়নগঞ্জে করোনা ভাইরাসের প্রকোপ বেশী হওয়ায় ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ স্বাস্থ্য কর্মীরা ওই বাড়ীতে তাৎক্ষনিক পৌছে সুমন মিয়াসহ তার পরিবারের ৬ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান। মঙ্গলবার স্বাস্থ্য কর্মকর্তার কাছে সুমনের করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ এসে পৌছে। তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া ছিদ্দিকা, থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হাসনাত মোঃ মহিউদ্দিন, সেনেটারি ইন্সপেক্টার পারভিন সুলতানাসহ সাংবাদিক, প্রশাসন ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে সুমনের ঘরসহ ৩টি ঘর লক ডাউন ঘোষনা করে ৩ পরিবারের ১১ সদস্যকে ২ সপ্তাহ ঘর থেকে বের হতে নিষেধ করেন প্রশাসন। বাড়ীতে লাল পতাকা উড়িয়ে দেয়াসহ ওই ৩ পরিবারের সদস্যদের মাঝে ইউএনও এবং ওসি’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়। এছাড়া ওই বাড়ীর সকল প্রবেশ পথ বন্ধ করে দেয়াসহ এলাকাবাসীকে সতর্ক থাকার আহবান জানানো হয়। স্বাস্থ্য কর্মকর্তা এ প্রতিনিধিকে বলেন, আক্রান্ত ব্যাক্তি এবং তার পরিবারের সদস্যদের ২ সপ্তাহ পর্যবেক্ষনে রাখা হবে। অবস্থার অবনতি হলে তাকে আইসোলেশনে নেয়ার ব্যাবস্থা করা হবে। বর্তমানে সে বাড়ীতে থাকাসহ বাড়ীর সকল প্রবেশ ও বাহির হবার পথ বন্ধ করে দেয়া হয়েছে।
অপর দিকে বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের বালিখাড়া গ্রামের মোঃ নাসির উদ্দিন ঢাকায় চাকুরীর সুবাদে পরিবার নিয়ে বসবাস করতেন। গত কয়েক দিন পূর্বে স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে বাড়ীতে আসেন। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ  খবর পেয়ে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করেন। মঙ্গলবার নমুনা পরীক্ষার ফলাফলে মোঃ নাসির উদ্দিনের স্ত্রী সাফিয়া আক্তার (২৪) রেজাল্ট পজেটিভ আসে। মঙ্গলবার দুপুরে উপজেলার নিবার্হী কর্মকর্তা ইমরুল হাসান, বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, পিপিএম, সেবাবাহিনীর ক্যাপ্টেন ফায়েজ আহাম্মেদ, উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মীর হোসেন মিঠু, এবং স্থানীয় ষোলনল ইউপি’ চেয়ারম্যার মোঃ সিরাজুল ইসলাম বালিখাড়া গ্রামের ওই বাড়ীতে গিয়ে ৭ সদস্যসহ বাড়ীটি লগ ডাউন করে দেন। উপজেলার নিবার্হী কর্মকর্তা ইমরুল হাসান, বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, পিপিএম, লগ ডাউনকৃত বাড়ীর সকল সদস্যদের ১৪ দিনের খাবার ও ঔষধ দিয়ে আসেন।
বুড়িচংয়ে ঢাকা থেকে আসা মহিলা, ব্রাহ্মণপাড়ায় নারায়নগঞ্জ থেকে আসা গার্মেন্টস কর্মী করোনা আক্রান্ত





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};