ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1390
দেবিদ্বারে ভিড় এড়াতে মাঠে কাঁচা বাজার
Published : Saturday, 11 April, 2020 at 3:35 PM
দেবিদ্বারে ভিড় এড়াতে মাঠে কাঁচা বাজারশাহীন আলম, দেবিদ্বার।
করোনা মহামারি ঠেকাতে ব্যক্তিগত সুরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। এ ব্যবস্থা কার্যকর করতে এবার স্কুলমাঠে বসানো হয়েছে কাঁচা বাজার। এতে ক্রেতারা সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাজার সারতে পারবেন। ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছে কুমিল্লার দেবিদ্বার উপজেলা প্রশাসন। শনিবার সকাল থেকে দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়াম খেলার মাঠে বসেছে নিউ মার্কেট কাঁচা বাজারসহ অন্যান্য দোকান পাট। মাঠে কাঁচা তরকারি বাজার প্রতিদিন সকাল ১০টা থেকে  বিকাল ৫টা পর্যন্ত চলমান থাকবে। বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ছয় ফুট পর পর বসেছে বাজার। ইউএনও রাকিব হাসান বাজার কমিটির নেতৃবৃন্দের সাথে নিয়ে এমন উদ্যোগ নেন।
বাজারের একাধিক ব্যবসায়ী এ প্রতিবেদককে জানান, কাঁচা বাজারসহ অন্যান্য দোকানপাট খোলা মাঠে আসার  ফলে বাজারে গিয়ে কাঁচা তরিতরকারি কেনায় মানুষের ভিড় বা ঠেলাঠেলি কমে গেছে। লোকজন নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখেই তাদের দৈনন্দিন কেনাকাটার কাজ সাড়ছে। দেবিদ্বার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ময়নাল হোসেন ভিপি বলেন, আমরা এখন ভিড় এড়িয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে কম সময়ের মধ্যে দৈনন্দিন বাজার সদাই সারছি।
এমন একটি উদ্যোগ  নেওয়ায় দেবিদ্বার উপজেলা প্রশাসনকে ধন্যবাদ।
দেবিদ্বারে ভিড় এড়াতে মাঠে কাঁচা বাজারনির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, কাল সারাদিন মাইকিং করা হয়েছে। সামাজিক দূরুত্ব বজায় রাখতে জনসমাগমের ভিড় এড়াতে লোকজনকে এ বাজারে এসে কেনাকাটা করতে অনুরোধ করা হয়েছে। এতে ব্যাপক সাড়া মিলছে।
নিউ মার্কেটের বাজার আগে মাছ মাংস এবং কাঁচা বাজার এক জায়গায় থাকায় লোকজনের ভিড় ছিল বেশি। এখন কাঁচা বাজার  খোলা বড় মাঠে সরিয়ে নেওয়ায় বাজারটিতে ভীড় কমে গেছে। অপরদিকে খোলামেলা কাঁচাবাজারে মানুষ স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করছে। তিনি আরও জানান, এসব বাজার ব্যবস্থাপনা ছাড়াও মানুষকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটি উপজেলা প্রশাসনের পে জোর মনিটরিং করা হচ্ছে। এতে পুলিশ, সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রাবাহিনী সর্বাত্মক সহযোগিতা করছে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};