ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
4294
কুমিল্লার ২৪ জনের পরীক্ষার ফলই নেগেটিভ
দাউদকান্দির মৃত ব্যক্তি ও বাগিচাগাঁওয়ের যুবকের ফল নেগেটিভ
তানভীর দিপু।
Published : Wednesday, 8 April, 2020 at 10:22 PM, Update: 16.04.2020 9:32:45 PM
কুমিল্লার ২৪ জনের পরীক্ষার ফলই নেগেটিভকুমিল্লার বিভিন্ন উপজেলা ও শহর থেকে গত ২ থেকে ৫ এপ্রিল পর্যন্ত সংগ্রহ করা ২৪ জনের নমুনার ফল নেগেটিভ পাওয়া গেছে। এর মধ্যে দাউদকান্দির মারা যাওয়া আলোচিত আলেক তালুকদার, কুমিল্লার বাগিচাগাঁওয়ের ২১ বছর বয়সী যুবকের নমুনার ফলও নেগেটিভ এসেছে। ফলে কুমিল্লায় এখন পর্যন্ত স্থানীয় পর্যায়ে করোনার সংক্রমণ ঘটে নি। বুধবার (৮এপ্রিল) ঢাকার আইইডিসিআর থেকে এসব ফলাফল কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়ে আসে। কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, করোনা ভাইরাস পরীক্ষার জন্য কুমিল্লা জেলা থেকে মোট ৬৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআরে পাঠানো হয়েছে। এর মধ্যে বেশির ভাগ রিপোর্টই নেগেটিভ এসেছে। প্রথম দিকে পাঠানো ৬ জনের নমুনার সবগুলোর ফল নেগেটিভ আছে। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশে কুমিল্লার ১৭টি উপজেলা থেকে ৩২ জনের পাঠানো নমুনার মধ্যে ২৩ জনের নমুনার ফল নেগেটিভ আসে। সবশেষ গতকাল ৮ এপ্রিল ২৪ জনের নমুনা ফল নেগেটিভ পাওয়া গেছে।
যে ২৪ জনের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে তার মধ্যে- সদর উপজেলার ৪ জনের মধ্যে ৪০ বছর বয়সী এক নারী, ৪৫, ৫১ ও ২১ বছর বয়সী তিন পুরুষ, সদর দক্ষিণ উপজেলার ৩ জনের মধ্যে- ৩১ বছর বয়সী এক নারী, ৫৮ ও ১৬ বছর বয়সী এক পুরুষ, দেবিদ্বার উপজেলার ৩ জনের মধ্যে ৪৫ বছর বয়সী এক নারী ও ২৮, ১৮ ও অজ্ঞাত বয়সী আরেক পুরুষ, ব্রাহ্মণপাড়া উপজেলার ২৫ ও ৪২ বছর বয়সী দুই পুরুষ, মুরাদনগর উপজেলার ৪০ বছর বয়সী এক নারী ও ০৭ বছর বয়সী এক ছেলে শিশু, বুড়িচং উপজেলার ২৫ ও ৩৭ বছর বয়স্ক দুই পুরুষ, দাউদকান্দি উপজেলার ১৮, ৬৫ ও ৪২ বছর বয়সী তিন পুরুষ, চৌদ্দগ্রাম উপজেলার ৩০ বছর বয়সী এক নারী ৩৮ বছর বয়সী এক পুরুষ। এছাড়া বরুড়া থেকে ৫৮ বছর বয়সী এক পুরুষ এবং মনোহরগঞ্জ উপজেলার ৪৩ বছর বয়স্ক এক নারীর পরীক্ষার ফল রয়েছে। তথ্য অনুসারে এসব মানুষের শরীর থেকে নমুনা নেয়া হয় ২ থেকে ৫ এপ্রিল তারিখের মধ্যে।
কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান জানান, কুমিল্লা থেকে যেসব নমুনা পাঠানো হয়েছে প্রায় সবই নেগেটিভ এসেছে, যা সুখকর বিষয়। তবে ৫ তারিখের পর যে সব নমুনা পাঠনো হয়েছে তা এখনো পূনাঙ্গ ভাবে আসেনি। আশা করি কাল(আজ) এসব রিপোর্ট পেয়ে যাবো।
এদিকে করোনার লক্ষণ উপসর্গ থাকা এক তরুন আক্রান্ত সন্দেহে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকার যে বাড়িটি লক্ড ডাউন করা হয়েছিলো তা খুলে দিয়েছে প্রশাসন। ওই তরুনের করোনা টেস্ট নেগেটিভ আসায় এই সিদ্ধান্ত নেয়া হয়।  এব্যাপারে সিভিল সার্জন জানান, বাগিচাগাঁও এর ঘটনার  পর থেকেই কুমিল্লা শহরের বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে এমন ঘোষনা সিভিল সার্জনের বরাত দিয়ে ফেসবুকে পোস্ট দেয়া হয়। যা একেবারেই ভুয়া। কোন এলাকা লকডাউন করলে প্রশাসন বা স্বাস্থ্য বিভাগ সে এলাকার মানুষকে জানাবে।
এপর্যন্ত কুমিল্লায় করোনা সংক্রমনের উপসর্গ নিয়ে মারা গেছে দাউদকান্দির একজন যার করোনা টেস্ট নেগেটিভ , নাঙ্গলকোটের এক নারী মারা যান- ঢাকা থেকে রিপোর্ট এখনো আসেনি, মুরাদনগরও চৌদ্দগ্রামে করোনার উপসর্গ গতকাল বুধবার দুজন মারা যায়-এই ব্যক্তির সেম্পলও ল্যাব টেস্টের জন্য পাঠানো হয়েছে।  






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};