ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
7142
সকালে দরজার সামনে ফ্রি কাঁচাবাজার।
Published : Wednesday, 8 April, 2020 at 4:11 PM
সকালে দরজার সামনে ফ্রি কাঁচাবাজার। বশিরুল ইসলাম: সকাল দরজার সামনে কাঁচা বাজার। বস্তায় ভর্তি  এ বাজার কে দিয়েছে কিছুই জানিনা। ঘরের গৃহিনী রোকসানা সাঁটার খুলে বস্তা ঘরের ভেতরে এনে বস্তা খুলে দেখে লাউ, আলু, কালো বেগুন, পাতাকপি, পেঁয়াজ, পুইশাক, পাটশাক। প্রায় দশ কেজি ওজনের এই বস্তা । কিছুক্ষন পর একটি ফোন এলো কুমিল্লা জেলা ছাত্রলীগ নেতা এম. রুবেল হোসেনের মোবাইল থেকে। ও পাশ থেকে বলছে ভাই কাঁচা বাজার পেয়েছেন।  তখন বুজলাম এটা আমার উদ্দেশ্যেই এসেছে।
খোজ নিয়ে জানতে পারলাম, বারপাড়া সহ আশে পাশের এলাকার সকল শ্রেনী পেশার মানুষকে ঘরে ঘরে গিয়ে কাঁচা বাজার দিচ্ছেন এম. রুবেল হোসেনের নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবী ছাত্রলীগ কর্মী।  প্রত্যেককে  ৭ রকমের  তরকারি দিচ্ছেন। ১ কেজির বেশি কোন তরকারি দেওয়া হচ্ছেনা। প্রতিদিন ৪টি ভ্যানে করে শহরের বিভিন্ন এলাকায় সরবরাহ করা হবে এ কাঁচাবাজার।   
আজ  ৮ এপ্রিল সকাল ৯টায় কুমিল্লা মেডিকেল কলেজ  হাসপাতাল সংলগ্ন প্রত্যয় একাডেমীর সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন কুমিল্লা জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রুবেল হোসেন।
 জানা যায়,  হতদরিদ্র, দরিদ্ররা বিভিন্ন রকম সহযোগীতা পেলেও সহযোগীতা পাচ্ছেনা নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত লোকজন। সেই লক্ষে এবং সাধারণ মানুষকে ঘরে রাখার জন্য বিনামূল্যে ঘরে ঘরে গিয়ে কাঁচা বাজার দিচ্ছে একদল স্বেচ্ছাসেবক ছাত্রলীগ কর্মী। তাদেরকে অর্থায়ন ও পরামর্শ দিয়ে সহযোগীতা করছে কুমিল্লা জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রুবেল হোসেন। এম. রুবেল হোসেন তার সাধ্যমত এসব করছেন। তার ইচ্ছা আগামী এক সপ্তাহ ৪টি ভ্যান সাধারণ মানুষের ঘরে ঘরে গিয়ে এগুলো সরবরাহ করবে। তবে তার দেখাদেখি বিত্তবানরাও এ ধরনের কাজে এগিয়ে আসবেন তার প্রত্যাশা।
এম. রুবেল বলেন,  তিনি কাউকে দেখানোর জন্য বা বাহবা পাওয়ার জন্য এগুলো করছেন না।  করোনার ভাইরাসের মহামারি রোধে ঘরের বাহিরে ও রাস্তায় জনসমাগম কমানোর লক্ষ্যে এসব করছেন। করোনা বিস্তার কমানো এবং প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা বাস্তবায়ন ও সাধারণ মানুষের স্বাস্থ্য ঝুকি কমানোর লক্ষে এসব করছেন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};