ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
6730
কুমিল্লা বড়লোক ও শক্তিশালী লোকদের জায়গা, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত লোকদের প্রতি খেয়াল রাখতে হবে-প্রধানমন্ত্রী (ভিডিও)
Published : Tuesday, 7 April, 2020 at 3:48 PM
কুমিল্লা বড়লোক ও শক্তিশালী লোকদের জায়গা, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত লোকদের প্রতি খেয়াল রাখতে হবে-প্রধানমন্ত্রী (ভিডিও)স্টাফ রিপোর্টার।। কুমিল্লার নিম্নবিত্ত ও মধ্যবিত্ত লোকদের প্রতি বিশেষ খেয়াল রাখার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কুমিল্লা তো সবচেয়ে বড়লোকদের জায়গা বেশি, আর শক্তিশালী লোকদের জায়গা বেশি। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত লোকরা হাত পাততে পারবে না। কিন্তু ব্যবসা বাণিজ্য সবকিছু তো স্থবির। সে দিকে খেয়াল রাখতে হবে।
তিনি বলেন, শুধু কুমিল্লায় নয় সারাদেশে সবজি উৎপাদন হচ্ছে। এসব পণ্য সরবরাহে যেন বাধা দেওয়া না হয় তা নিশ্চিত করতে হবে।
মঙ্গলবার (৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কুমিল্লা জেলার সঙ্গে কথা বলার সময় তিনি তার এ নির্দেশের কথা জানান।
করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে  প্রধানমন্ত্রী চট্টগ্রাম বিভাগে কুমিল্লা জেলার সাথে ভিডিও কনফারেন্স করেন। কুমিল্লা জেলায় ভিডিও কনফারেন্সে সভাপতিত্ব করেন  জেলা প্রশাসক  মোঃ আবুল ফজল মীর । এ সময় কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার, কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম. বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক  মোঃ আবুল ফজল মীর ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে নিষেধ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের সঙ্গে যদিও মন্ত্রী থাকতে পারত, তাকে (ওবায়দুল কাদের) আমি বাসা থেকে বের হতে মানা করেছি কোথাও না যেতে।
নোয়াখালী-৫ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সপ্তম, নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত বছরের ৩১ মার্চ শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন তিনি। সেসময় পরীক্ষায় তার করোনারি আর্টারিতে ব্লক পাওয়া যায়। পরে চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। গত বছরের ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার হার্টের বাইপাস সার্জারি হয়।
মঙ্গলবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস ও সিভিল সার্জন মুমিনুর রহমান।
তন্ময় দাস জানান, জেলা থেকে ২১ জনের স্যাম্পল পরীক্ষার জন্য নেয়া হয়েছে। তাদের মধ্যে ১১ জনের রেজাল্ট পেয়েছি, তা নেগেটিভ এসেছে।
পরে প্রধানমন্ত্রী বলেন, যাদের নেগেটিভ এসেছে আগামী এক সপ্তাহ পরে যেন আবারও পরীক্ষা করা হয়।
স্বাস্থ্য অধিদফতরের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪১ জন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৪ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।
করোনাভাইরাসের কারণে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে দেশের সরকারি ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়েছে। একই সময় পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব ধরনের নৌ ও গণপরিবহন চলাচল। একই সঙ্গে, অনির্দিষ্টকালের জন্য ঢাকায় ঢোকা ও বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};