ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3991
কুমিল্লায় আটকে পড়া দিনমজুরের মৃত্যু।। মিললো না পরিবারের খোঁজ, মরদেহ আঞ্জুমানে-
Published : Monday, 6 April, 2020 at 10:02 PM
কুমিল্লায় আটকে পড়া দিনমজুরের মৃত্যু।।
মিললো না পরিবারের খোঁজ, মরদেহ আঞ্জুমানে-আবুল কাশেম হৃদয়,কুমিল্লা।। স্ত্রীর সাথে ঝগড়া করে এসেছিলেন দিনমজুর সহিদুল ইসলাম। বয়স তার ৬২ বছর। ব্রাহ্মণবাড়িয়া বাড়ি। কুমিল্লায় এসে সদর দক্ষিণ উপজেলার বিজয়পুরে দিন মজুরের কাজ করেন। চার দিন একটানা একটি খাল খননের কাজ করার মধ্যেই করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি ঘোষণা করায় বিজয়পুরেই আটকা পড়েন। আশ্রয় নেন বিজয়পুর প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায়। জেলা প্রশাসন থেকে আটকে পড়া শ্রমিকদের খাবারের ব্যবস্থাও করে। এরই মধ্যে গত ২৯ মার্চ জ্বরে আক্রান্ত হন দিনমজুর সহিদুল ইসলাম। চিকিৎসা সেবা পেলেও মারা যান সোমবার (৬ এপ্রিল) দুপুরে। জানা যায়, হতভাগ্য এই দিনমজুওরের লাশ রাখা হয় বিজয়পুর স্কুলের বারান্দাতেই। পুলিশের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ায় খোঁজ নিয়ে পূণাঙ্গ ঠিকানা পাওয়া যায় নি। পাওয়া যায় নি পরিবারের খোঁজও।
কুমিল্লার সদর দক্ষিণ থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, আমরা মৌখিকভাবে যে ঠিকানা পেয়েছি, সেখানে খোঁজ নেওয়া হয়েছে। কিন্তু তার পরিবারের কোন খোঁজ পাওয়া যায়নি । তিনি জানান, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আন্জুমান মফিদুল ইসলামের মাধ্যমে তার দাফন হবে।
স্থানীয়ভাবে জানা গেছে, সোমবার রাত ৮ টায়ও মৃত সহিদুল ইসলামের মরদেহ বিজয়পুর সরকারি প্রাথমিক স্কুলের বারান্দায় পুলিশ প্রহরায় ছিল। পরে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম পিপিএম, পরিদর্শক তদন্ত কমল কৃষ্ণ ধর ও সেকেন্ড অফিসার খাদেমুল বাহার সঙ্গীয় ফোর্স নিয়ে লাশটি উদ্ধার করে বেওয়ারিশ হিসেবে আঞ্জুমান মুফিদুল ইসলাম’র নিকট হস্তান্তর করেন।

হতভাগ্য দিনমজুর সহিদুল ইসলামের চিকিৎসা করেছিলেন কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বারপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার মরিয়ম আক্তার। তিনি জানান, ২৯ মার্চ বিজয়পুর স্কুলে আটকে পড়া ৪০ জন দিনমজুর ও শ্রমিকের স্বাস্থ্য পরিক্ষা করেন। সেদিন সহিদুল ইসলামের জ্বর ছিল না। ৩০ মার্চ আমার ঊর্ধ্বতন ডা. জাকির হোসেনের অনুরোধে সহিদুল ইসলামের স্বাস্থ্য পরিক্ষা করে তার ১০১ ডিগ্রি জ্বর পাই। তার কাছে প্যারাসিটামল ছিল। তা সেবন করেন। পরদিন ৩১ মার্চ আর তার জ্বর মাপলে ১০৪ ডিগ্রি জ্বর পাওয়া যায় তখন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সাপোজিটার দেয়া হয়। তখন স্বাস্থ্য অফিসের পিয়ন তাকে সহায়তা করেন। সে সময় দিনমজুর সহিদুলের অবস্থা একটু ভালো ছিল। আজ দুপুরে জানলাম মারা গেছে। উপ সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার মরিয়ম আক্তার জানান, সহিদুল জীবিত থাকাকালে জানান। তিনি ব্রাহ্মণবাড়িয়া থেকে স্ত্রীর সাথে ঝগড়া করে এসেছেন। বিজয়পুরে রেললাইনের উপর দাঁড়িয়ে থাকতেন দিনমজুরের জন্য। একটি খাল খননের কর্মসূচিতে তিনি টানা চারদিন কাজ করেন।

উল্লেখ্য, করোনা ভাইরাস পরিস্থিতিতে সাধারণ ছুটি ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় রংপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, লালমনিরহাট ও ব্রাহ্মনবাড়িয়ার ৬৫ জন কৃষি শ্রমিক ২৭ মার্চ থেকে কুমিল্লার বিজয়পুরে আটকা পড়ে। ২৮ মার্চ থেকে ওই শ্রমিকরা জেলা প্রশাসনের তত্বাবধানে বিজয়পুর উচ্চ বিদ্যালয়ে অবস্থান করে আসছে। প্রতিদিন ৩ বেলা খাবার ও চিকিৎসা সেবা জেলা প্রশাসনের পক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন ব্যবস্থা করে আসছেন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};