ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
4214
৫০ কি.মি. সাইকেল চালিয়ে অফিস করেন ব্যাংক কর্মকর্তা
Published : Thursday, 2 April, 2020 at 9:04 PM
৫০ কি.মি. সাইকেল চালিয়ে অফিস করেন ব্যাংক কর্মকর্তারণবীর ঘোষ কিংকর।
পয়তাল্লিশোর্ধ্ব ব্যাংক কর্মকর্তা আবু সায়েম মোহাম্মদ মহসিনুল হক। আবু সায়েম নামেই পরিচিত। কুমিল্লা মহানগরীর বাগিচাগাঁও এলাকায় ভাড়া বাসায় স্ব-পরিবারে বসবাস করেন। সিনিয়র অফিসার পদে তিনি চাকুরী করেন ইসলামী ব্যাংক লিমিটেড চান্দিনা শাখায়।

প্রতিদিন বাস যোগে চান্দিনায় এসে অফিস করেন তিনি। কিন্তু মরণ ব্যাধি করোনা ভাইরাস প্রাদুর্ভাব রোধে ২৬ মার্চ থেকে সারা দেশে গণপরিবহণ বন্ধ করায় বেশ বেকায়দায় পরেছেন তিনি। মহাসড়কে নেই কোন গণপরিবহন। কুমিল্লা থেকে ছেড়ে আসে না কোন বাস বা যাত্রীবহণকারী কোন পরিবহন।

কিন্তু ব্যাংকে তো আসতেই হবে। তাই বাধ্য হয়ে সাইকেল চালিয়ে প্রতিদিন অফিস করছেন এই ব্যাংক কর্মকর্তা। কুমিল্লা শহর থেকে চান্দিনা উপজেলা সদর প্রায় ২৫ কিলোমিটার। প্রতিদিন সকালে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন তিনি। অফিস শেষে আবারও ২৫ কিলোমিটার সাইকেলের প্যাডেল চেপে ক্লান্ত হয়ে বাসায় ফিরেন ওই ব্যাংক কর্মকর্তা।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে চান্দিনা-বাগুর বাস স্টেশনে দেখা হয় ওই ব্যাংক কর্মকর্তার সাথে। এ সময় তিনি জানান- কি করবো? সড়কে তো কোন যাত্রীবাহী বাস বা লেগুনা নেই। মটোরসাইকেল বা প্রাইভেটকার যোগে যাত্রী বহন করলেও তাতে ভাড়া তিনগুন। আবার গাদাগাদি করে যাতায়াত করতেও ভয় লাগে। কারণ বর্তমান পরিস্থিেিত ওইসব গাড়িতে যাতায়াত করলে করোনা ভাইরাস সংক্রামিত হতে পারে। তাই বাধ্য হয়েই বাইসাইকেল চালিয়ে ব্যাংকে আসছি।

এসময় তিনি আরও জানান- সকাল পৌঁনে ৯টায় সাইকেল নিয়ে বাসা থেকে বের হই। সোয়া ঘন্টা সাইকেল চালিয়ে অফিসে আসি। তবে ফেরার পথে সময় কিছুটা বেশি লাগে। কারণ হিসেবে উল্লেখ করে তিনি বলেন- ফেরার পথে একদিকে শরীর ক্লান্ত থাকে অপরদিকে নাজিরাবাজার থেকে ময়নামতি সেনা নিবাসে উঠে আসতে অনেক কষ্ট হয়। তবে আমার মতো সকলেই সতর্ক থাকলে করোনা ভাইরাসের সংক্রামনের ঝুঁকি অনেক হ্রাস পাবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};