ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1329
সেনাবাহিনীর টহলে সুনসান দেবিদ্বার
শাহীন আলম, দেবিদ্বার।
Published : Thursday, 26 March, 2020 at 5:31 PM
সেনাবাহিনীর টহলে সুনসান দেবিদ্বারকরোনা ভাইরাসের সংক্রমণ রোধে কুমিল্লার দেবিদ্বারে সতর্ক রয়েছে প্রশাসন। এরই মধ্যে প্রশাসনের উদ্যোগে বিভিন্ন জায়গায় প্রচারণা অভিযান চলছে। কোথাও কোন মানুষের জটলা দেখলে হ্যান্ড মাইকে ঘোষণা দিয়ে জটলা না করে ঘরে ফিরে যাওয়ার জন্য নির্দেশ দেয়া হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে দেবিদ্বার উপজেলা বিভিন্ন স্পটে গণসচেতনতা বাড়াতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোসা. সাহিদা আক্তারের নেতৃত্বে সেনাবাহিনীসহ দেবিদ্বার থানা পুলিশের দুটি টীম। এসময়  উপজেলার জাফরগঞ্জ বাজারে বিভিন্ন খাদ্যের গুডাউন পরিদর্শন করেন। পরে সাহিদা আক্তার স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং এই দুর্যোগ মুহুর্তে গোডাউনে খাদ্য মুজুদ রেখে বাজারে ক্রাইসিস সৃষ্টি না করতে নির্দেশ দেন। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও সর্তক করে দেন। এসময় উপস্থিত ছিলেন জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সোহরাব হোসেন, ইউপি যুবলীগের সভাপতি অপু আহমেদ প্রমুখ।
অন্যদিকে, সেনাবাহিনীসহ নিয়মিত টহল দিচ্ছে পুলিশ। এতে উপজেলা জুড়ে বিরাজ করছে  সুনসান নীরবতা। কাঁচামাল, ওষুধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া সব দোকান বন্ধ ও জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা দিয়েছে দেবিদ্বার উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই দেবিদ্বার সদরের বিভিন্ন সড়কে টহল দিতে শুরু করেছে সেনাবাহিনী, পুলিশ। রাস্তাঘাট, দোকানপাটে একবারেই জনশূন্য। গণপরিবহণও কমে গেছে। এ সময় করোনাভাইরাস প্রতিরোধে সব ধরণের নির্দেশনা মেনে চলতে আহবান জানিয়ে মাইকিং করা হয়।  
উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জানা যায়, দেবিদ্বারে এখন পর্যন্ত করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। তবে  প্রায় এক হাজার প্রবাসীকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। এর মধ্যে এক নারী ও দ্ইুজন পুরুষের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।
এ ব্যাপারে ইউএনও রাকিব হাসান বলেন, দেবিদ্বার উপজেলায় সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। সেনাবাহিনীসহ পুলিশের কয়েকটি টীম টহল দিচ্ছে। অপ্রয়োজনে কেউ ঘর থেকে বের হচ্ছে না।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};