ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
226
সাংবাদিক আরিফের সাজার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন
Published : Monday, 16 March, 2020 at 12:00 AM, Update: 16.03.2020 1:51:57 AM
সাংবাদিক আরিফের সাজার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধননিজস্ব প্রতিবেদক: মধ্যরাতে ঘরের দরজা ভেঙ্গে মারধর করে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে তুলে নিয়ে চোখ বেঁধে নগ্ন করে পিটিয়ে এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের সাজা দেওয়ার প্রতিবাদের মানববন্ধন করেছে কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা। গতকাল রবিবার সকাল ১১টায় কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দিরপাড় টাউনহলের সামনে আরিফের দ্রুত মুক্তির দাবি জানিয়ে মানববন্ধন করেন তারা। এছাড়া এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে কুড়িগ্রামের জেলা প্রশাসক এবং জড়িতদের উপযুক্ত বিচার দাবি করেন কুমিল্লার সাংবাদিকরা।
কুমিল্লা প্রেসকাব, সাংবাদিক সমিতি, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, রিপোর্টাস ইউনিটিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও জ্যেষ্ঠ সাংবাদিকরা মানববন্ধনে বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, সাংবাদিক আরিফকে রাতের আধারে মারধর এবং গ্রেফতারে সৎ, সাহসী এবং পেশাদারিত্ব সাংবাদিকতা আজ হুমকিতে। অস্তিত্ব রক্ষায় সাংবাদিক সমাজ আজ ক্ষুব্দ হয়ে উঠেছে সারাদেশে। এই ক্ষুব্দতা হৃস করার জন্য জেলা প্রশাসক, আরডিসি এবং সংশ্লিষ্ট তিন ম্যাজিস্ট্রেটকে আইনের আওতায় আনতে হবে এবং তাদের দায়িত্ব থেকে অব্যহতি দিতে হবে।   
তারা আরও বলেন, কুড়িগ্রামের সাংবাদিক আরিফের সাথে বেআইনী আচরণ হয়েছে। আমরা কুড়িগ্রামের জেলা প্রশাসক, আরডিসি এবং ম্যাজিস্ট্রেটের প্রত্যাহার এবং সুষ্ঠু বিচার দাবি করছি।
মানববন্ধনে কুমিল্লা প্রেসকাবের আহবায়ক মাসুক আলতাফ চৌধুরী, প্রেস কাবের সাবেক সাধারণ সম্পাদক এবং দৈনিক কুমিল্লা কাগজের সম্পাদক আবুল কাশেম হৃদয়, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হুমাযুন কবির রনি, টেলিভিশন জার্নালিস্ট ফোরামের সভাপতি এবং কুমিল্লা প্রেস কাবের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক ফারুক, ইত্তেফাকের প্রতিনিধি লুৎফুর রহামান, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি খায়রুল আহসান মানিক, প্রথম আলোর গাজীউল হক সোহাগ, রিপোর্টাস ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস, জাগো নিউজের কামাল উদ্দিন, সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের মহিউদ্দিন মোল্লা, জনকন্ঠে মীর শাহ আলম, বৈশাখী টিভির আনোয়ার হোসেন, গাজী টিভির সেলিম রেজা মুন্সি, যমুনা নিউজের খালেদ সাইফুল্লাহ, দেশ রুপান্তরের জাকির হোসেন, সাংবাদিক অশোক বড়–য়া, মো. মোতাহের হোসেন মাহাবুব, ইনডিপেনডেন্ট টেলিভিশনের তানভীর দিপু, এস এ টিভির আবু মুসা, চ্যানেল ২৪ এর জাহিদুর রহমান, মানবজমিনের জাহিদ হাসান, এটিএন নিউজের খোকন চৌধুরী, বার্তা২৪ এর আবদুর রহমান এবং বাংলাট্রিবিউনের মাসুদ আলমসহ অর্ধশত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};