ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
427
যুক্তরাজ্যে আরও ৬৪ জন করোনায় আক্রান্ত
Published : Sunday, 8 March, 2020 at 11:05 PM
 যুক্তরাজ্যে আরও ৬৪ জন করোনায় আক্রান্তআন্তর্জাতিক ডেস্ক ||

যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। একদিন আগে ২০৯ জন থাকলেও রোববার দেশটিতে নতুন করে আরও ৬৪ জন করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ায় সেই সংখ্যা এখন ২৭৩। দেশটির স্বাস্থ্য ও সামাজিক সেবা বিভাগ এক টুইটার বার্তায় এ খবর নিশ্চিত করেছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, একদিনে করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্তের রেকর্ড হয়েছে যুক্তরাজ্যে। স্থানীয় সময় রোববার সর্বোচ্চসংখ্যক রোগী রোগী শনাক্ত করা হয় সেখানে। এদিকে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দুজন ব্রিটিশ নাগরিক প্রাণ হারিয়েছেন।

এর আগে ব্রিটিশ অর্থমন্ত্রী রিশি সুনক বলেন, ভাইরাসটির বিস্তার ঠেকাতে যা কিছু প্রয়োজন তাই করবে সরকার। এরমধ্যে স্বাস্থসেবা খাত এবং ভাইরাসটির সংক্রমণে যেসব কোম্পানি স্বল্পমেয়াদী তারল্য সংকটে ভুগছে তাদের জন্য আরও অর্থ বরাদ্দের বিষয়টি অন্তভূর্ক্ত।

আতঙ্কিত মানুষ হ্যান্ড স্যানিটাইজার, সাবান, শুকনা পাস্তা এবং টয়লেট পেপারের মতো দ্রব্যাদি মজুত করা শুরু করেছে বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পর ব্রিটিশ সরকার গুত শুক্রবার জানায়, যোগান স্বল্পতা সামাল দিতে সুপারমার্কেটগুলোর জরুরি অনিশ্চয়তার দূরীকরণ পরিকল্পনা রয়েছে।

করোনাভাইরাস নিয়ে আগামীকাল সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের নেতৃত্বে দেশটিতে সরকারি এক জরুরি বৈঠকের আয়াজন করা হয়েছে। ওই বৈঠক থেকেই মহামারি করোনাভাইরাসে বিস্তার ঠেকাতে এবং জরুরি ব্যবস্থা গ্রহণে সরকারি বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণের কথা রয়েছে।

এদিকে বিশ্বের লক্ষাধিক মানুষ এখন চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত। ১০৪টি দেশে বিস্তার লাভ করা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারানো মানুষের সংখ্যাও নেহাত কম নয়। ৩ হাজার ৫৯৮ জন। তবে করোনায় সুস্থতার হারও অর্ধেকের বেশি।

গত ডিসেম্বরের শেষে উহান থেকে উৎপত্তি লাভের পর এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের ঘটনা ১ লাখ ৫ হাজার ৮০৪টি। আর প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৮ হাজার ৫৬৮ জন। ১৯৪ মৃত্যু এবং ৫ হাজার ৮২৩ আক্রান্ত নিয়ে ইরানের অবস্থান তৃতীয়।

উৎপত্তিস্থল চীন প্রাণঘাতী এই ভাইরাসের কবলে পড়েছে সবচেয়ে বেশি। দেশটির সব অঞ্চলে থাবা মেরেছে করোনাভাইরাস। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত মানুষের ৩ হাজার ৯৭ জন চীনের। এছাড়া দেশটিতে করোনা আক্রান্ত মানুষের সংখ্যাও ৮০ হাজারের বেশি। অবরুদ্ধ হয়ে আছে কোটি কোটি মানুষ।

চীনের পর সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এই সংখ্যা এখন ৭ হাজার ৩১৩ জন। তবে চীনের পর ২৩৩ মত্যৃ নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে আছে ইতালি। সেখানে আক্রান্ত মানুষের সংখ্যা প্রায় ছয় হাজার।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};