ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
866
পিপুলিয়া মাদ্রাসায় মিলেমিশে নকল
হল সুপারকে ২মাসের সাজা কেন্দ্র সচিবসহ ৩জনকে অর্থদন্ড
Published : Wednesday, 26 February, 2020 at 10:26 PM, Update: 26.02.2020 10:29:58 PM
পিপুলিয়া মাদ্রাসায় মিলেমিশে নকলজহিরুল ইসলাম জহির।।
দাখিল পরীক্ষার্থীদের নকল সরবরাহ করার উদ্দেশ্যে উত্তরপত্র তৈরি করার অপরাধে কুমিল্লা সদর দক্ষিণের পিপুলিয়া কামিল মাদ্রাসার হল সুপারকে ২মাসের বিনাশ্রম কারাদন্ড ও কেন্দ্র সচিবসহ ৩জনকে ৩লক্ষ ৭৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন এ আদেশ দেন।   
জানা যায়, মঙ্গলবার দাখিল পরীক্ষার বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান ও সাধারণ বিভাগের ইসলামের ইতিহাস পরীক্ষা চলছিল। কেন্দ্রে দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসান সকাল অনুমান ১০.১০টায় পরিদর্শনকালে দেখেন মাদ্রাসা ভবনের নিচতলায় গোপনীয় সিঁড়ি কক্ষে পিপুলিয়া মাদ্রাসার পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক আফরোজা আক্তার, বিএসসি শিক্ষক আবুল কালাম, কেন্দ্রের হল সুপার মাওলানা আবদুল করিম ও কমলপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার অফিস সহকারী আবুল কাশেম শিক্ষার্থীদের নকল সরবরাহের উদ্দেশ্যে পদার্থ বিজ্ঞানের লিখিত ও নৈর্ব্যক্তিক প্রশ্ন অনুযায়ী উত্তরপত্র তৈরি করছেন। এসময় তিনি নিজের স্মার্টফোনে এঘটনার চিত্র ধারন করেন এবং উপজেলা নির্বাহী অফিসারকে জানান। খবর পেয়ে সকাল অনুমান ১০.৩০টায় নির্বাহী অফিসার পুলিশি সহায়ায় অভিযান পরিচালনা করে ওই কক্ষ থেকে পদার্থ বিজ্ঞান বিষয়ের ১টি লিখিত প্রশ্ন, ৪টি বৈর্ব্যক্তিক প্রশ্ন, ইসলামের ইতিহাসের ৪টি নৈর্ব্যক্তিক প্রশ্ন ও নকল সরবারের জন্য তৈরি করা একটি উত্তরপত্র উদ্ধার করেন এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০ এর ১১ (গ) অনুযায়ী নকল প্রস্তুত করে পাবলিক পরীক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্ন সৃষ্টি করার অপরাধে হল সুপার মাওলানা আবদুল করিমকে ২মাসের বিনাশ্রম কারাদন্ড, কেন্দ্র সচিব  মাওলানা আনোয়ারুল আজিম মজুমদারকে ১লক্ষ টাকা, সহকারী কেন্দ্র সচিব মো: আবদুল হাইকে ৭৫হাজার টাকা ও বিএসসি শিক্ষক আবুল কালাম কে ২লক্ষ টাকা অর্থদন্ডাদেশ দেন।
এদিকে অভিযানের বিষয়টি বুঝতে পেরে প্রভাষক আফরোজা আক্তার ও অফিস সহকারী আবুল কাশেম পালিয়ে যান। দন্ডপ্রাপ্ত কেন্দ্র সচিব আনোয়ারুল আজিম মজুমদার লালবাগ আলিম মাদ্রাসার অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন। সহকারী কেন্দ্র সচিব মো: আবদুল হাই পিপুলিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষের দায়িত্বে রয়েছেন।
 কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন বলেন, নকল প্রস্তুত ও প্রশ্নের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় কেন্দ্র সচিবসহ ৪জনকে পাবলিক পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি ও  ভ্রাম্যমান আদালতে দন্ড দেওয়া হয়েছে। পলাতকরাসহ সকলের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};