ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
630
কুমিল্লা মেডিকেল কলেজ অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদের যোগদান
Published : Tuesday, 25 February, 2020 at 12:00 AM, Update: 25.02.2020 2:59:24 AM
কুমিল্লা মেডিকেল কলেজ অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদের যোগদানবশিরুল ইসলাম:
অধ্যাপক ডা. মোঃ মোস্তফা কামাল আজাদ কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ পদে যোগদান করেছেন। অধ্যক্ষের পাশাপাশি তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেডিওলজি ও ইমেজিং বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করবেন। গত ০২ ফেব্রুয়ারী অধ্যক্ষের পদটি খালি হলে ২১দিন পর তিনি গতকাল এ পদে যোগদান করেন। গত ২৩ ফেব্রুয়ারী উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।
গতকাল সকাল ১০টায় তিনি কুমিল্লা মেডিকেল কলেজ অধ্যক্ষের কার্যালয়ে যোগদান করলে কলেজের  শিক্ষকগন ও হাসপাতালের ডাক্তারগন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
জানা যায়, ডা. মো: মোস্তফা কামাল আজাদ ১৯৯১ সালের ১৪ডিসেম্বর মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ২০০১ সালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপতালে সিনিয়র কনসালটেন্ট হিসেবে রেডিওলজিও বিভাগে যোগদান করেন। অত্র হাসপাতালের একই বিভাগে তিনি এ্যাসিটেন্ট প্রফেসর, এসোসিয়েট প্রফেসর ও প্রফেসর পদে পদন্নোতি লাভ করেন। তিনি ভারত থেকে পরপর দুই বার  ও সিঙ্গাপুর থেকে সিটিস্ক্যান ও এমআরআই বিষয়ে প্রশিক্ষন গ্রহন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়,চাঁদপুর জেনারেল হাসপাতাল, নোয়াখালী জেনারেল হাসপাতাল সহ দেশের স্বনামধন্য হাসপাতালে তিনি দায়িত্ব পালন করেছেন। তিনি কুমিল্লা শিক্ষাবোর্ড থেকে এসএসসিতে (১৯৭৯) প্রথম শ্রেনী ও এইচএসসিতে (১৯৮১)প্রথম শ্রেনী অর্জন করে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস (১৯৮৭) কোর্স সম্পন্ন করেন। পরবর্তীতে ১৯৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে রেডিওলজি এন্ড ইমেজিং বিষয়ে এমফিল ডিগ্রী অর্জন করেন।
তিনি তিন কন্যা সন্তানের জনক।  ডা. নাফিসা নিশাত, ডা. নওশিন নায়লা পেশায় ডাক্তার  ও আনিকা আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তিনি আদর্শ সদর উপজেলা ও সিটি কর্পোরেশনের অধীন ২য় মুরাদপুর এলাকার মৃত আব্দুস সালাম ও মৃত তাহেরা খাতুনের পুত্র।
অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: মোস্তফা কামাল আজাদ তার দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য সকলের সহযোগীতা কামনা করেছেন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};