ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
643
মুজিববর্ষের বিশেষ সিরিজে খেলবেন কোহলিসহ ৪ ভারতীয়
Published : Friday, 21 February, 2020 at 9:29 PM
   মুজিববর্ষের বিশেষ সিরিজে খেলবেন কোহলিসহ ৪ ভারতীয়স্পোর্টস ডেস্ক ||
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী মাসের ২১ ও ২২ তারিখ হবে ম্যাচ দুইটি।

এ সিরিজের জন্য গঠিত এশিয়া একাদশে থাকবেন ৪ জন ভারতীয় ক্রিকেটার। এদের মধ্যে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলিও। এছাড়া বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান, বাঁহাতি চায়নাম্যান কুলদ্বীপ যাদভ এবং ডানহাতি পেসার মোহাম্মদ শামিকেও দেখা যাবে এশিয়া একাদশের হয়ে খেলতে।

এ খবর নিশ্চিত করেছে ভারতের সংবাদ মাধ্যমগুলো। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি এরই মধ্যে কোহলিসহ ৪ ক্রিকেটারের নাম পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)। পুরো একাদশ চূড়ান্ত হওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি জানাবে বিসিবি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক দায়িত্বশীল সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘সৌরভ গাঙ্গুলি ৪ ক্রিকেটারের নাম বিসিবিতে পাঠিয়েছে। তার আগে আমরা দেখে নিয়েছি, নির্ধারিত সময়ে এসব খেলোয়াড়রা ফ্রি আছেন কি না। এশিয়া একাদশের হয়ে খেলবেন বিরাট কোহলি, মোহাম্মদ শামি, কুলদ্বীপ যাদভ ও শিখর ধাওয়ান। বেশ কিছুদিন আগেই এ তালিকা পাঠিয়েছি আমরা। কারণ বিসিবি বলেছিল একাদশ সাজানোর জন্য তাদের খানিক সময়েরও দরকার।’

এদিকে ভারতের ৪ ক্রিকেটার খেললেও, মুজিববর্ষের এ বিশেষ ম্যাচে খেলবে না পাকিস্তানের কোনো খেলোয়াড়। তবে এর পেছনে অন্য কোনো কারণ নেই। মূলত নিজেদের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের কারণেই কোনো খেলোয়াড় পাঠাতে পারবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির এক মুখপাত্র এ বিষয়টি পরিষ্কার করে বলেন, ‘এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ দুইটি ঠিক করা হয়েছিল মার্চের ১৬ থেকে ২০ তারিখের মধ্যে হবে। কিন্তু পিএসএল শেষ হতে লেগে যাবে ২২ মার্চ। যেহেতু দুই সিরিজের কোনোটার সূচিই বদলানো সম্ভব নয়, তাই আমরা বিসিবির কাছে দুঃখপ্রকাশ করেছি যে খেলোয়াড় পাঠাতে পারবো না। বিসিবি এটা বুঝেছে এবং স্বাভাবিকভাবেই নিয়েছে।’





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};