ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
361
আমাদের দাপ্তরিক কাজ সহ সর্বক্ষেত্রে বাংলা ভাষার গুরুত্ব দিতে হবে
Published : Friday, 21 February, 2020 at 9:21 PM
আমাদের দাপ্তরিক কাজ সহ সর্বক্ষেত্রে বাংলা ভাষার গুরুত্ব দিতে হবেএবিএম আতিকুর রহমান বাশার ঃ
আমাদের দাপ্তরিক কাজ সহ সর্বক্ষেত্রে বাংলা ভাষার গুরুত্ব দিতে হবে। শুক্রবার সকাল ৯টায় দেবীদ্বার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদানকালে কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ওই আহবান জানান। তিনি বলেন, এ ভাষার জন্য ৫২তে রক্ত ঝরেছে, ৫৪ এবং ৭০’র জাতীয় সংসদ নির্বাচনে আমরা সংখ্যাগরিষ্ঠতা অর্জণ করেছি। ৭১’র মুক্তিযুদ্ধে বিজয় লাভ করেছি। আর এ স্বাধীন দেশেই বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার সরকারের আমলে অর্থাৎ ১৯৯৯সালে আমরা জাতিসংঘের ঘোষণায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পেয়েছি। মুক্তিযুদ্ধের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ভাষা আন্দোলনেরও মহান নেতা ছিলেন।  তাইতো তিনি পাকিস্তানের কারাগারে থেকে বলেছিলেন,  আমি বাঙ্গালী, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা, আমার লাশ তোমরা বাংলাদেশে পৌঁছে দিও, জয় বাংলা। বঙ্গবন্ধু আপাদমস্তকে ছিলেন একজন বাংলাভাষি বাঙ্গালী দেশপ্রেমিক, তাইতো তিনি জাতিসংঘে বাংলায় ভাষন দিয়ে বিশ^বাসীকে তাক লাগিয়ে দিয়েছিলেন।
দেবীদ্বারে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপিত হয়েছে। রাত ১২-০১মিনিট থেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারী- বেসরকারী প্রতিষ্ঠান, আ’লীগ, কমিউনিস্ট পার্টি, ন্যাপ ও বিভিন্ন অংগসংগঠন, উপজেলা প্রেসকাব, সামাজিক সংগঠন, স্কুল, কলেজ’র পক্ষ থেকে পূষ্পার্ঘ্য অর্পণ, সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী, সকাল ৯টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, মহিলঅ ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, সহকারী কমিশনার(ভূমি) সাহিদা আক্তার, আ’লীগ উপজেলা সাংগঠনিক সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, উপজেলা শিক্ষা কর্মকর্তা গাজী আনোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু তাহের, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ,কে,এম জিন্নাহ, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ জহিরুল আনোয়ার প্রমূখ। আলোচনা শেষে শিল্পকলা একাডেমীর আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};