ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
252
যে দুটি ভাইরাস আপনার ব্যাংকের তথ্য চুরি করছে!
Published : Tuesday, 18 February, 2020 at 9:13 PM
যে দুটি ভাইরাস আপনার ব্যাংকের তথ্য চুরি করছে!তথ্যপ্রযুক্তি ডেস্ক ||

কুইক হিল সিকিউরিটি ল্যাব Android.Marcher.C এবং Android.Asacub.T নামে দুটি ট্রোজান ভাইরাস খুঁজে পেয়েছে। এই ম্যালওয়্যার দুটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ, ফেসবুক, স্কাইপ, ইনস্টাগ্রাম, টুইটার এবং কিছু প্রধান ব্যাংকিং অ্যাপ্লিকেশনগুলোর মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের স্মার্টফোনে আসছে।

উভয় ট্রোজান ভাইরাস অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের যথেষ্ট প্রভাবিত করছে। গ্লোবাল আইটি নিরাপত্তা ফার্ম কুইক হিল দাবি করেছে, যে এই ভাইরাস দুটি ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি করতে পারে।

গবেষক সতর্ক করে দিয়ে বলেছেন, জনপ্রিয় অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই ম্যালওয়্যার ব্যবহারকারীর সব তথ্য যথা মেসেজ,পাসওয়ার্ড ইত্যদি হাতিয়ে নিচ্ছে। যেহেতু ভাইরাস দুটি আপনার ফোনের সবকিছুর এক্সেস নিয়ে নিচ্ছে তাই হ্যাকাররা বাড়ি বসেই আপনার তথ্য চুরি করছে ।

কুইক হিল প্রতিষ্ঠাতা সঞ্জয় কাটকার বলেন, ব্যবহারকারীরা যাচাই ছাড়াই থার্ড পার্টি অ্যাপ্লিকেশনগুলো ডাউনলোড করে। এই কারণে হ্যাকাররা ব্যবহারকারীদের ফোনের পূর্ণ এক্সেস পাচ্ছে। হ্যাকাররা এই সুযোগের পূর্ণ সুবিধা গ্রহণ করছে এবং ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করছে। গত ৬ মাসে হ্যাকাররা এই ম্যালওয়্যার বা ভাইরাসগুলোর সাহায্যে মোবাইল ব্যবহারকারীকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। অ্যান্ড্রয়েড.মার্চার.সি ভাইরাস অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার আইকন ব্যবহার করে, যার কারণে এটি প্রচলিত অ্যাপের মত দেখায়।

নিরাপত্তা গবেষকরা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপদেশ দিয়েছেন তারা যেন থার্ড পার্টি অ্যাপস ইনস্টল না করেন। এছাড়াও গুগল প্লে প্রটেক্ট পরিসেবা সবসময় চালু করে রাখেন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};