ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
321
একমাসে ১২ খুন কুমিল্লায়  
Published : Monday, 10 February, 2020 at 12:00 AM, Update: 10.02.2020 7:39:56 AM
একমাসে ১২ খুন কুমিল্লায়  তানভীর দিপু:
জানুয়ারি মাসে কুমিল্লায় খুনের ঘটনা ঘটেছে ১২টি। নারী ও শিশু নির্যাতন ৪০ টি এবং সিঁদেল চুরি ১২টি, দস্যুতা ৩টি এবং ডকাতির ঘটনা ঘটেছে। এছাড়াও মাদক, অস্ত্র, চোরাচালান ও দ্রুত বিচারসহ বিভিন্ন আইনে মোট মামলা হয়েছে ৪০৫টি। এর মধ্যে মাদকদ্রব্য আইনেই মামলা হয়েছে ২০৩ টি। গতকাল রবিবার সকালে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এই তথ্য উপস্থাপন করা হয়েছে। তথ্য উপস্থাপন শেষে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সভায় জানান,  উদ্বিগ্ন হবার কিছু নেই। খুনের ঘটনা ডিসেম্বরের তুলনায় বেড়েছে। তবে এর মধ্যে অজ্ঞাত খুন ৩টি, পারিবারিক কলহের জেরে ১টি, ধর্ষনের পর হত্যা ১টি, অজ্ঞাত লাশ উদ্ধার ১টি সহ মোট ১২টি। পুলিশ চেষ্টা করছে এসব খুনের সাথে জড়িত অপরাধীদের ধরতে এবং বিচারের আওয়তায় আনতে। সেজন্য পুলিশ বিভাগ সার্বক্ষনিক কিাজ করে যাচ্ছে। তবে মাদকদ্রব্য উদ্ধার ও চোরাচালান রোধে সামগ্রিক উপস্থাপনা সন্তোষজনক বলে জানান পুলিশ সুপার। এছাড়া জানুয়ারি মাসে মোট ২৬টি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়।
কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্ত্বে  জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা পরিচালনা করেন নব নিযুক্ত অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এ এইচ এম জামেরী হাসান। সভায় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, সদর দক্ষিন উপজেলা পরিষদের চেয়ারম্যন গোলাম সারোয়ারসহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের প্রধান ও প্রতিনিধিগণ।
জানুয়ারি মাসে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাঝিষ্ট্রেটরা  মোট ২০৩ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। এতে মোট ৩৫৬ টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে ৩২ লক্ষ ৫৭ হাজার ৪৮০ টাকা। এছাড়া মাদকদ্রব্য ও চোরাচালান বিরোধী অভিযানের তুলনামূলক বিবরনী উপস্থাপন করা হয়।    
শহরের সালাহউদ্দিন মোড়, ঠাকুরপাড়া,  মদিনা মসজিদ রোড, নজরুল এভিনিউ এলাকাসহ  বিভিন্ন এলাকায় কিশোরদের আনাগোনা ও আড্ডা বেড়ে গেছে বলে সভায় উত্থাপন করেন জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক। তিনি বলেন, এসব “কিশোর গ্যাং” এক এলাকা থেকে এসে অন্য এলাকায় আড্ডাবাজি করে। এসময় ইভটিজিং, খোলা জায়গায় ধূমপান ও মাদকগ্রহনের মত ঘটনাও ঘটে। এ প্রসঙ্গে পুলিম সুপার জানান, যারা এধরনের আড্ডাবাজি করেন তারা আসলে  কোন গ্যাং এর সদস্য কিনা তা যাচাই করা হবে। প্রয়োজনে এসব আড্ডাবাজি বন্ধ করে দেয়া হবে।এজন্য খোঁজ খবর নিতে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও নির্দেশনা দেন।
এছাড়া ভারতে ডিজেলের দাম বেড়ে যাওয়ায় বাংলাদেশ থেকে যেন ডিজেল পাচার না হতে পারে সে ব্যাপারে সতর্ক থাকার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্টদের নির্দেশ দেন জেলা প্রশাসক। এ ব্যাপারে ডিজেল সংকট এমন কোন গুজব যেন কেউ তৈরী করে ফায়দা লুটতে না পারে সে ব্যাপরেও সতর্কতা অবলম্বনের কথা জানান তিনি।
এর আগে সন্ত্রাস দমন ও নাশকতা বিরোধী সভায় এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে উচ্চস্বরে মাইক ব্যবহার করে ওয়াজ মাহফিল পরিচালনার ব্যাপরে সীমাবদ্ধতা নিয়ে আলোচনা করা হয়। আগামী ২৭ তারিখ পর্যন্ত এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে নতুন কোন মাহফিলের অনুমতি দেয়া হবে না বলেও সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};