ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
514
বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে বিএসআরএম স্টিল
Published : Saturday, 1 February, 2020 at 1:29 AM
 বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে বিএসআরএম স্টিল নিজস্ব প্রতিবেদক ||
গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে বিএসআরএম স্টিল লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে দাম কমে যাওয়ার পরও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে চাননি। এতে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ২ কোটি ২৭ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৪৫ লাখ ৪০ হাজার টাকা।

অন্যদিকে শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ২২ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৫ টাকা ৫০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৬ টাকা ১০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৪১ টাকা ৬০ পয়সা।

৩৭৫ কোটি ৯৫ লাখ ৩০ হাজার টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটির শেয়ার সংখ্যা ৩৭ কোটি ৫৯ লাখ ৫২ হাজার ৫০০টি। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে আছে ৭০ দশমিক ৫৩ শতাংশ। বাকি শেয়ারের মধ্যে ১০ দশমিক ৭৭ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর ১৮ দশমিক ৪১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং দশমিক ২৯ শতাংশ আছে বিদেশিদের কাছে।

বিএসআরএম স্টিলের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৫১ শতাংশ। এরপরই রয়েছে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১২ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ১১ দশমিক ৩২ শতাংশ, সিলকো ফার্মাসিউটিক্যালের ১১ দশমিক ১৫ শতাংশ, বাংলাদেশ ল্যাম্পের ১১ দশমিক ১১ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১১ দশমিক ১১ শতাংশ, এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ডের ১১ দশমিক ১১ শতাংশ, এমআই সিমেন্টের ১০ দশমিক ৬৫ শতাংশ এবং জেমিনি সি ফুডের ১০ দশমিক ৬০ শতাংশ দাম কমেছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};