ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
194
১৪ স্বর্ণপদকের ১১টিই পেলেন মেয়েরা
Published : Tuesday, 28 January, 2020 at 12:00 AM
তানভীর দিপু ||
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্নপদক পাওয়া ১৪ জনের মধ্যে ১১ জনই ছাত্রী। মাত্র ৩ জন ছাত্র। পদকপ্রাপ্তিতে ছাত্রীদের ব্যাপক এগিয়ে থাকা তাদের অভিনন্দন জানান রাষ্ট্রপতি। আর ছাত্রদের সংখ্যা কম হওয়াও রাষ্ট্রপতি তাদের উদ্দেশ্যে বলেন, কুমিল্লা এসে আবারো প্রমাণ পেলাম যে মেয়েরা আসলেই এগিয়ে আছে। ১৪ টি স্বর্নপদক দিলাম, তার মধ্যে ১১টিই নিলো তারা। তাহলে ছেলেরা এতদিন কি করেছে? ছেলেরা মেয়েদের পিছনে পরে কিন্তু এতটা পিছিয়ে পরে নাকি? তাদরেকে পড়শুনায় আরো সচেষ্ট হতে হবে। জানা মতে, শিক্ষাদীক্ষায় কুমিল্লা যে এক নম্বর তার প্রমান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রাখতে হবে।
প্রতিষ্ঠার ১৩ বছর পর কুমিল্লা বিশ্ববদ্যালয়ের প্রথম সমাবর্তনে স্নাতক পর্যায়ের স্বর্ণপদক জয়ীরা হলেন- ২০০৬-০৭ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোসা. নয়ন তারা, ২০০৭-০৮ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের নাসরিন আক্তার ঝুমুর, ২০০৮-০৯ শিক্ষাবর্ষের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের রাবেয়া জামান, ২০০৯-১০ শিক্ষাবর্ষের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আমেনা বেগম, ২০১০-১১ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের মোহাম্মদ রফিকুল ইসলাম, ২০১১-১২ শিক্ষাবর্ষের  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোহাম্মদ কামরুল হাসান, ২০১২-১৩ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের উম্মুল খায়ের সুমি এবং ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের রিপা আক্তার। এছাড়া স্নাতকোত্তরে অসাধারণ একাডেমিক ফলাফলের জন্য ৬ জন রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন। তারা হলেন- ২০১০-১১ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. মাসুদ রানা, ২০১১-১২ শিক্ষাবর্ষের  গণিত বিভাগের খাদিজা বেগম, ২০১২-১৩ শিক্ষাবর্ষের  পারভিন আক্তার, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাহিনুর আক্তার, ২০১৩-১৪ শিক্ষাবর্ষের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আমেনা বেগম, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পদার্থবিজ্ঞান বিভাগের সানজিদা হক। স্বর্ণপদক প্রাপ্তদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আমেনা বেগম স্নাতক এবং স্নাতকোত্তর উভয় পর্যায়েই স্বর্ণপদক অর্জন করেন।
গতকাল সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় খেলার মাঠে আয়োজিত সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};