ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
292
শিক্ষার মান উন্নয়নে চাই মেধাবী শিক্ষক--আবদুল মতিন খসরু এমপি
Published : Sunday, 26 January, 2020 at 12:00 AM
বুড়িচং প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি বলেছেন, আজকের মেধাবী শিক্ষার্থীরাই গড়বে সুন্দর আগামীর বাংলাদেশ। তাই তাদের প্রতি বাড়তি যতœশীল হতে হবে। ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় মনযোগী করে তুলতে হবে। আর এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মেধাবী শিক্ষক প্রয়োজন। মেধাবী শিক্ষকরাই পারেন মেধাবী শিক্ষার্থী গড়তে।
শনিবার বিকেলে কুমিল্লার বুড়িচং উপজেলা সদরে অবস্থিত ‘আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের’ শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় মনযোগী করার পাশাপাশি সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের প্রতি অধিক যতœশীল হওয়ার আহবান জানিয়ে এমপি মতিন খসরু বলেন, বিদ্যানুরাগী ব্যাক্তিদেরকে দিয়েই বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা উচিৎ। শিক্ষার মান ও পরিবেশ ভালো করতে হলে যোগ্যতা সম্পন্ন সভাপতি ও শিক্ষক নিয়োগ দেয়া খুবই জরুরী।
তিনি বলেন, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলায় ৫টি শিক্ষা প্রতিষ্ঠান বরাবরই কুমিল্লা বোর্ডের মধ্যে শীর্ষ ফলাফল অর্জন করে আসছে। আমরা এসকল শিক্ষা প্রতিষ্ঠানকে নিয়ে গর্ববোধ করতে পারি। এ প্রতিষ্ঠানগুলোর দেখাদেখি দুই উপজেলার অন্যান্য স্কুল-কলেজও ছাত্র ছাত্রীদের প্রতি যতœবান হবে, ভালো ফলাফল করবে।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। সভাপতিত্ব করেন শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি বিদ্যালয়ের সাবেক ছাত্র ডাক্তার এম এ হাসেম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরুল হাসান, শতবর্ষ উৎযাপন কমিটির আহ্বায়ক ড. মোঃ সানোয়ার জাহান ভূইয়া, সদস্য সচিব অ্যড. রেজাউল করিম খোকন, আহ্বায়ক কমিটির সদস্য মশিউর রহমান খান প্রমুখ।
বুড়িচং ‘আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের’ শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার পাশাপাশি সাবেক ও বর্তমান শিক্ষক/শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট বিতরণ করা হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।









সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};