ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
297
বুড়িচং আনন্দ পাইলট সরকারি বিদ্যালয়ের শতবর্ষ উদযাপনে বর্ণাঢ্য আয়োজন
Published : Thursday, 23 January, 2020 at 12:00 AM, Update: 23.01.2020 2:48:36 AM
বুড়িচং আনন্দ পাইলট সরকারি বিদ্যালয়ের শতবর্ষ উদযাপনে বর্ণাঢ্য আয়োজননজরুল ইসলাম দুলাল ॥ কুমিল্লার বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী শুক্র ও শনিবার দিনব্যাপী ওই বিদ্যালয়ের খেলার মাঠে এ অনুষ্ঠান হবে। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘আনন্দ পাইলটিয়ান্স’ এ অনুষ্ঠানের আয়োজন করেছে। বুড়িচং উপজেলা সদরে তৎকালে ওই অঞ্চলে শিক্ষার আলো ছড়াতে শিক্ষানুরাগী বাবু আনন্দ চন্দ্র ভট্টাচার্য ১৯২০ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বুধবার বেলা ১১টায় কুমিল্লা নগরীর নজরুল এভিনিউ এলাকায় আয়োজক কমিটি কর্তৃক সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়।
বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, শতবর্ষ উদযাপন কার্যকরী কমিটির আহবায়ক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মো. সানোয়ার জাহান ভূঁইয়া সাংবাদিকদের জানান, শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধান আলোচক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাড. আবদুল মতিন খসরু এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রাক্তন ছাত্র ও শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি খ্যাতনামা চিকিৎসক প্রফেসর ডা. এম এ হাশেম। এর আগে সকাল ৯টায় বুড়িচং উপজেলা সদরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। এদিন দ্বিতীয় পর্বে শিক্ষক ও কৃতি শিক্ষার্থীদের স্মৃতিচারণ শেষে থাকবে ঢাকা ও কুমিল্লার শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে শনিবার শিক্ষক ও রতœগর্ভা মায়েদের সংবর্ধনা দেয়া হবে। এদিন প্রধান অতিথি হিসেবে অ্যাড. আবদুল মতিন খসরু এমপি এবং প্রধান আলোচক বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মেজর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও বিশেষ অতিথি হিসেবে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর উপস্থিত থাকবেন। বিকালে অ্যালামনাই সাধারণ সভায় সভাপতিত্ব করবেন প্রাক্তন ছাত্র প্রফেসর ড. আবদুর রশিদ। এদিন সন্ধ্যায় ঢাকার ‘শিরোনামহীন’ ব্যান্ডদল ছাড়াও স্থানীয় শিল্পীদের নিয়ে থাকবে মনোজ্ঞ সঙ্গীত ও সাংস্কৃতিক পরিবেশনা। অনুষ্ঠান উপলক্ষ্যে এরই মধ্যে বিদ্যালয় ও আশপাশের এলাকা ব্যানার, ফেস্টুনসহ নানাভাবে সাজানো হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শতবর্ষ উদযাপন কার্যকরী কমিটির সদস্য সচিব অ্যাড. রেজাউল করিম, মিডিয়া সমম্বয়ক সাংবাদিক গোলাম কিবরিয়া, নজরুল ইসলাম দুলাল, অ্যাড. এরশাদ হোসেন, সাখাওয়াত হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।





 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};