ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
255
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লা-আবর্জনা অপসারণের উদ্যোগ চান্দিনা পৌরসভার
Published : Wednesday, 22 January, 2020 at 12:00 AM, Update: 22.01.2020 1:25:46 AM
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লা-আবর্জনা অপসারণের উদ্যোগ চান্দিনা পৌরসভাররণবীর ঘোষ কিংকর: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে বিভিন্ন বাস স্টেশন ও গুরুত্বপূর্ণ স্থানে ময়লা-আবর্জনা ফেলে মহাসড়কের সৌন্দর্য নষ্ট করছে কতিপয় ব্যক্তি ও প্রতিষ্ঠান। মহাসড়কের চান্দিনা অংশেও একই দৃশ্য। চান্দিনার হাড়িখোলা মেইল গেইট, এলাকা থেকে শুরু করে পালকি সিনামা হল, চান্দিনা বাস স্টেশন, উপজেলা পরিষদ চত্বর সংলগ্ন অংশ, ধানসিঁড়ি আবাসিক এলাকা হয়ে কাঠেরপুল পর্যন্ত বিভিন্ন পয়েন্টে ময়লা-আবর্জনা ফেলে দেশের লাইফ-লাইন খ্যাত এই মহাসড়কের সৌন্দর্য নষ্ট করা হচ্ছে। একই সাথে যাত্রী ও পথচারিরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।
এসব ময়লা আবর্জনা অপসারণে উদ্যোগ নিয়েছেন চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম। মহাসড়কের প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে সড়কের দুই পাশে চলবে ময়লা অপসারণের কাজ।
মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল থেকে পৌরসভার পরিচ্ছন্ন কর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন এর সদস্যদের ময়লা অপসারণের কাজ দিন ব্যাপী ওই প্রত্যক্ষ করেন তিনি।
চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম জানান, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটিকে চারলেনে উন্নীত করেন। সড়কের সৌন্দর্য ও পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সড়কের মাঝখানে ও দুই পার্শ্বে বিভিন্ন ফলজ, বনজ, ঔষধি গাছ লাগানো হয়েছে। কিন্তু কতিপয় অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান মহাসড়কের দুই পাশে ময়লা-আবর্জনা ফেলে ওই সৌন্দর্য নষ্ট করছে।’
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক এই স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আরও বলেন- ‘আমি এই মহাসড়কের চান্দিনা পৌরসভা অংশের ময়লা-আবর্জনা পরিষ্কারে বদ্ধপরিকর। আশাকরি জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি হবে।’
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা বাজার মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি মো. বাহারুল ইসলাম বাহার, স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন এর কুমিল্লা জেলা সমন্বয়ক মো. মোসলেহ্ উদ্দিন, সদস্য মো. ইসমাইল হোসেন, মো. রাসেল সরকার, মো. তানভীর সরকার, মো. এমদাদুল হক হৃদয়, মো. ফয়সাল আনাম হৃদয় প্রমুখ।
 










সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};