ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
310
দেশট স্বাধীন নাহলে আমরা কেউ এ পর্যায়ে আসতে পারতাম না-সচিব মুনশী সাহাবুদ্দীন আহমেদ
Published : Saturday, 18 January, 2020 at 12:00 AM, Update: 18.01.2020 3:08:27 AM
দেশট স্বাধীন নাহলে আমরা কেউ এ পর্যায়ে আসতে পারতাম না-সচিব মুনশী সাহাবুদ্দীন আহমেদআমরা আজকে একটি স্বাধীন দেশে বাস করছি। যাদের বয়স একটু বেশি তারা অনুভব করতে পারবেন পাকিস্তান আমলে কি অবস্থায় ছিলেন? আজকের ছেলে-মেয়েরা বুঝতে পারবে না স্বাধীন আর পরাধীনতার মধ্যে পার্থক্য কোথায়? আজকে আমি এবং আপনি যেভাবে দাঁড়িয়ে কথা বলছি, দেশটা যদি স্বাধীন না হতো, তাহলে আমি সচিব হতে পারতাম না, ডিজি মহোদয় ডিজি হতে পারতেন না, চেয়ারম্যান মহোদয় চেয়ারম্যান হতে পারতেন না, আপনাদের মধ্যেও অনেকে প্রতিষ্ঠান প্রধান বা এ পর্যায়ে কেউ আসতে পারতেন না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন মানুষের ভাগ্যের পরিবর্তন ও উন্নত দেশ গড়ার। আজকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সে স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। আমাদের দেশে মাদরাসা লাইনে অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়া করে। তাদেরকে মূল স্রোতধারায় রাখতে হবে। তাদেরকে বাদ দিয়ে উন্নয়ন করা সম্ভব নয়। কারণ তারা আমাদেরই সন্তান। স্কুল ও মাদরাসায় কারিগরি শিক্ষা চালু করতে হবে। ছাত্র-ছাত্রীদেরকে কাজে লাগাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়টি তিনি অনুধাবন করতে পেরেছেন। বর্তমান সরকার অনেকগুলো কাজ হাতে নিয়েছেন। ১,৮০০টি মাদ্রাসায় বিল্ডি করে দিয়েছেন এটা এই প্রধানমন্ত্রী করেছেন। মুজিব বর্ষে গত বৃহস্পতিবার ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসা, চকবাজার, কুমিল্লায় সাবেক জেলা পরিষদ প্রশাসক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ ওমর ফারুক এর সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের মাননীয় সচিব মুনশী সাহাবুদ্দীন আহমেদ এসব কথা তুলে ধরেন। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব সফিউদ্দিন আহমদ, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মোঃ কামাল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জনাব মোঃ নুরুজ্জামান ও জেলা শিক্ষা অফিসার জনাব মোঃ আবদুল মজিদ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা জমিয়াতুল মোদার্রেসীনের নেতৃবৃন্দ, গভর্ণিং বডির সদস্যবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রবৃন্দ।
অনুষ্ঠানের শেষ পর্বে বঙ্গবন্ধু, তাঁর পরিবার, শহীদ মুক্তিযোদ্ধা ও শহীদ বুদ্ধিজীবীর রুহের মাগফেরাত এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্যসহ সকলের কল্যাণ, দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন অত্র মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মতিন।   








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};