ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
467
ভিক্টোরিয়ান্স ‘আনন্দ মেলা’ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু ২৫ জানুয়ারি
Published : Saturday, 18 January, 2020 at 12:00 AM, Update: 18.01.2020 3:08:21 AM
ভিক্টোরিয়ান্স ‘আনন্দ মেলা’ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু ২৫ জানুয়ারিনিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষ্যে কুমিল্লায় বর্নাঢ্য আয়োজনে শুরু হতে যাচ্ছে আনন্দ মেলা টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। আগামী ২৫ জানুয়ারি থেকে কুমিল্লার লালমাইয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জেলা প্রশাসনের সহযোগিতায় এই টুর্নামেন্টের আয়োজন করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ উপলক্ষ্যে শুক্রবার কুমিল্লার একটি রেষ্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স কর্নধার এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কন্যা নাফিসা কামাল।
সংবাদ সম্মেলনে তিনি জানান, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আয়োজনে লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ বিশাল ক্রিকেট টুর্ণামেন্টে কুমিল্লার ১৭টি উপজেলা ও ১টি সিটি কর্পোরেশনসহ মোট ১৮টি দল অংশ নেবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কুমিল্লাবাসীর কাছে চিরস্মরণীয় করে রাখতে এমন ক্রীড়াযজ্ঞ হাতে নেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার বক্তব্য রখেন।   
সংবাদ সম্মেলনে জানানো হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনের জন্মশতবাকর্িী উপলক্ষে এ বিশাল ক্রিকেট টুর্নামেন্টর আয়োজন করা হয়েছে ‘আনন্দ মেলা’ নামে। বঙ্গবন্ধুর অবদানকে জাতি ও আমাদের নতুন প্রজন্মের সামনে বার বার তুলে ধরে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যই হচ্ছে এ টুর্নামেন্টর মূল উদ্দেশ্য। নাফিসা কামাল বলেন-এ টুর্নামেনটর মাধ্যমে কুমিলায় বিভিন্ন এলাকায় লুকিয়ে থাকা ক্রিকেট প্রতিভাদেরও তুলে আনা সম্ভব হবে। বাংলাদেশে এ ধরণের আয়োজন এটাই প্রথম।
নাসিফা কামাল বলেন-অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উদ্যোগে এ টুর্নামেন্টর আয়োজন করা হয়েছে। জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। কুমিলা জেলা প্রশাসন এ আয়োজনের সাথে সরাসরি সম্পৃক্ত রয়েছে। কুমিলার লালমাইয়ে কুমিলা ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির মাঠে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ বিশাল ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন হবে খুবই বর্নাঢ্য। কুমিলা-১০নির্বাচনী এলাকার জনগন স্বতঃস্ফুর্তভাবে এ টুর্নামেন্টর সাথে জড়িত রয়েছেন। গোটা এলাকায় বিপুল আলোকসজ্জা করা হবে। একশতটি জাতীয় পতাকা নিয়ে মনোজ্ঞ ডিসপ্লে হবে। এক শত বর্নিল আতশবাজি আকাশে উড়ানো হবে। অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান যাতে প্রধান আকর্ষণ থাকবেন চিত্র নায়ক সাকিব খান ও বিদ্যা সিনহা মিমসহ বিশাল একটি টিম। ২৫ জানুয়ারী বেলা ২টায় উদ্বোধনী অনুষ্ঠান হবে। খেলা অনুষ্ঠিত হবে ২৬ জানুয়ারী থেকে।  
উদ্যোক্তা প্রতিষ্ঠান কুমিলা ভিক্টোরিয়ান্স এর সহযোগী প্রতিষ্ঠান কুমিলা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমীর সভাপতি ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ সভাপতি মো. গোলাম সারওয়ার বলেন-কুমিলা জুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেটারদের খুঁজে বের করার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। কুমিলা জেলার ১৭টি উপজেলায় ১৭ টিম ও কুমিলা সিটি কর্পোরেশনে একটি টিমসহ মোট ১৮টি টিম লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্ট অংশ নেবে।  এ জন্য প্লেয়ার ড্রাফটএর মাধ্যমে ১৮টি দলের জন্য প্রতি দলে ৪ জন করে আইনক খেলোয়ার বাছাই করা হয়।
তিনি বলেন-প্রতিটি দল ওই ৪ জন আইকন খেলোয়ারের বাইরে প্রতিটি উপজেলা থেকে ৪জন এবং জেলার বাইরে থেকে চারজন খেলোয়ার অন্তর্ভুক্ত করতে পারবে। টি-২০ (২০ ওভার) ফরম্যাট অনুযায়ী এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে। আইসিসি ও বিসিবির সকল আইন কানুন অনুসরণ করা হবে। লালমাই এ  ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমীর মাঠে এ টুর্ণামেন্ট শুরু হবে।  









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};