ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
194
দেবিদ্বারে জনগণের দোরগোড়ায় আসছে ‘হ্যালো ওসি’
Published : Thursday, 16 January, 2020 at 12:00 AM
শাহীন আলম, দেবিদ্বার ||
‘আপনার ওসি আপনার কাছে, সমস্যা জানান ওসি’র কাছে’  ‘হ্যালো ওসি’ এ যেন বদলে যাওয়া পুলিশের গল্প। সেবা নিতে পুলিশের দ্বারে জনগণ নয়, জনগণের দোরগোড়ায় আসছে পুলিশ। এ সেবার আওতায় দেবিদ্বারের বিভিন্ন এলাকায় গিয়ে বুথ খুলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকেন বসে। বলেন জঙ্গিবাদ, মাদকের কুফলের কথা, শোনেন ইভটিজিংসহ নানা সমস্যার কথাও। ওই স্পটে বসেই কিছু সমস্যার সমাধান করে দেন তিনি। বাকিগুলোর ক্ষেত্রে আইনি সহায়তার আশ্বাস দেন থানার ওসি। এরকম অসাধারণ এক সেবা চালু করেছে দেবিদ্বার থানা পুলিশ। যার নাম দেওয়া হয়েছে ‘হ্যালো ওসি’। দেবিদ্বার থানা পুলিশের ব্যতিক্রমধর্মী এ সেবায় খুশি সাধারণ জনগণ। গতকাল বুধবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার জাফরগঞ্জ বাজার বুথে ‘হ্যালো ওসি’ কার্যক্রমে একে একে এলাকার নানা সমস্যা কথা বলতে থাকেন স্থানীয় জনতা। সকল সমস্যার কথা কাগজে নোট করেন দেবিদ্বার থানার পুলিশ পরিদর্শক মো. মেসবাহ উদ্দিন। এসময় আরও উপস্থিত ছিলেন, এসআই মো. ইকতিয়ার হোসেন, মো. রবিউল ইসলাম, বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, ব্যবসায়ী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিসহ থানার একদল পুলিশ সদস্য।  
জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সোহরাব হোসেনের সভাপতিত্বে ‘হ্যালো ওসি’ এই ব্যতিক্রমী উদ্যোগে ছুটে আসতে থাকেন সেবা প্রার্থীরা। তারা প্রাণ খুলে কথা বলছেন থানা প্রতিনিধিদের সঙ্গে। শুধু ভুক্তভোগীই নন, অনেক অপরাধীরাও এসেছেন অন্ধকার জগৎ থেকে ফিরে আসার আকুতি নিয়ে। কেউ জানান ব্যক্তিগত অভিযোগ, কেউ বলছেন এলাকার নানা সমস্যার কথা। অনেকে আবার অপরাধমুক্ত এলাকা গড়তে দিচ্ছেন সুন্দর কিছু প্রস্তাবনা। অভিযোগ, সমাধানযোগ্য বিষয়গুলো তাৎক্ষণিকই সমাধান করছেন। নিজ এলাকায় বসেই ওসিকে অভিযোগ দিতে পেরে খুশি দেবিদ্বারের সাধারণ মানুষ।
 এ ব্যাপারে দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার বলেন, থানায় আসা সেবাপ্রার্থীরা ওসির সঙ্গে কথা বলতে সংকোচবোধ করেন। প্রচলিত এই ভুল ভাঙতে আমাদের এই উদ্যোগ।‘হ্যালো ওসি’ বুথে এসে সহজেই সরাসরি আমাকে সমস্যার কথা বলতে পারবেন সেবাপ্রার্থীরা। তিনি আরও বলেন, ‘পুলিশকে কেউ সম্মান করে, কেউ সমীহ করে। আর বেশির ভাগই ভয় পায়। কেউ কেউ শুধু শুধু ভয় পায়। ভয় পাওয়া থেকে পুলিশ ও জনগণের যে দূরত্ব তা ঘুচাতে সহায়ক হবে আমাদের এই ‘হ্যালো ওসি’ উদ্যোগ।’






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], newscomil[email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};