ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1232
ফ্লাইওভারের নিচ দিয়ে  বিকল্প সড়কে চলবে সিএনজি অটোরিকসা
Published : Thursday, 16 January, 2020 at 12:00 AM, Update: 16.01.2020 2:23:50 AM
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার বিশ্বরোড---ফ্লাইওভারের নিচ দিয়ে  বিকল্প সড়কে চলবে সিএনজি অটোরিকসা জহিরুল ইসলাম জহির।।দীর্ঘ প্রতিক্ষার পর জনদূর্ভোগ কমাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার বিশ্বরোডস্থ হাইওয়ে ক্রসিং বৈধভাবে ব্যবহার করার সুযোগ পেতে যাচ্ছে কুমিল্লা-নোয়খালী ও কুমিল্লা-চাঁদপুর সড়কের সিএনজি চালিত অটো রিকসা। তবে এসব ছোট যান সরাসরি পদুয়ার বাজার বিশ্বরোড বা পল্লী বিদ্যুৎ সংলগ্ন ক্রসিং ব্যবহার করতে পারবে না। কুমিল্লা-নোয়াখালী সড়ক হয়ে যেসব যান কুমিল্লা শহরে প্রবেশ করবে সেগুলো সরাসরি পদুয়ার বাজার বিশ্বরোডস্থ মসজিদের সামনে দিয়ে মহাসড়কের বাম লেন ব্যবহার করে ফ্লাইওভারের নিচ দিয়ে হাজী আক্রাম উদ্দীন স্কুল এন্ড কলেজ সংলগ্ন গ্রামীণ সড়ক ব্যবহার করতে হবে। আর যেসব যান কুমিল্লা শহর থেকে দক্ষিনাঞ্চলে যাবে সেগুলো হাজী আক্রাম উদ্দীন স্কুল এন্ড কলেজ সংলগ্ন গ্রামীণ সড়ক ব্যবহার করে ফ্লাইওভারের নিচ দিয়ে শ্রীভল্লবপুরের ঘোষপাড়া হয়ে কুমিল্লা-নোয়াখালী সড়কে যাবে।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার এর প্রস্তাব  এবং এ সংক্রান্ত একটি তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে চলতি মাসের জেলা আইন শৃংখলা কমিটির সভায় মহাসড়ক পারাপারের এই সিদ্ধান্ত নেওয়া হয়।
এই উপলক্ষে বুধবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম পদুয়ার বাজার বিশ্বরোড, বিকল্প গ্রামীণ সড়ক ও ফ্লাইওভারের নিচের অংশটি পরিদর্শন করেন। এসময় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম পিপিএম ও ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর শাহ আলম মজুমদারসহ সড়ক ও জনপদ বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক কে চার লাইনে উন্নীত করার পর থেকে কুমিল্লা শহরের সাথে কুমিল্লা সদর দক্ষিণ, লালমাই, বরুড়া, লাকসাম, নাঙ্গলকোট, মনোহরগঞ্জ এলাকার সরাসরি সিএনজি অটো রিকসা চলাচল বন্ধ ছিল। এতে দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষের অনেক ভোগান্তি দেখা দেয়। বাধ্য হয়ে অসুস্থ ও বৃদ্ধরা জীবনের ঝুঁকি নিয়ে ফুট ওভারব্রীজে চলাচল করেছে। অবৈধভাবে পারাপার হতে গিয়ে দূর্ঘটনা কবলিত হয়েছে এসব ছোট গাড়ী। ঝুঁকিপূর্ণ পারপারে দূর্ঘটনায় হতাহত হয়েছে অনেকে। 
লালমাই উপজেলার বাসিন্দা ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মাদ শহিদুল ইসলাম বলেন- মহাসড়ক পারাপারের এই সিদ্ধান্তের ফলে আমরা যারা এই পথ দিয়ে চলাচল করি তাদের নানামুখী ভোগান্তি কমবে। বিলম্বে হলেও এই সিদ্ধান্তের জন্য কুমিল্লা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};