ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
856
এক বছরে সাড়ে ৩ শ ধর্ষণ কুমিল্লায়
Published : Tuesday, 7 January, 2020 at 12:00 AM, Update: 07.01.2020 1:39:53 AM
এক বছরে সাড়ে ৩ শ ধর্ষণ কুমিল্লায়বশিরুল ইসলাম।
আশংকাজনক হারে প্রতিবছর ধর্ষণের সংখ্যা বেড়েই চলছে। নানা কর্মসূচী গ্রহন করেও লাগাম টেনে রাখা যাচ্ছে না।  ২০১৫ সালে যেখানে ধর্ষণের সংখ্যা যেখানে ছিল ২৪৭জন সেখানে ২০১৯সালে  এসে এর সংখ্যা দাড়িয়েছে ৩৫৬জনে।  চার বছরের ব্যবধানে এর সংখ্যা দাড়িয়েছে অর্ধেকের চেয়ে বেশি। ২০১৬ সালে ২৬৭জন, ২০১৭ সালে ৩৩০জন এবং ২০১৮ সালে ২৯৭ জন। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের রেজিষ্ট্রার থেকে এসব তথ্য জানা গিয়েছে।
জানা যায়, গত বছর ৪ বছরের শিশু  থেকে শুরু করে ৪০ বছরের নারী সহ ধর্ষণের অভিযোগে কুমিল্লা মেডিকেল কলেজ ফরেনসিক মেডিসিন বিভাগে পরীক্ষা করেছেন ৩৫৬জন। ২০১৯ সালে শুধুমাত্র  জানুয়ারী মাসে এর সংখ্যা ছিল ২১ জন। ফেব্রুয়ারী মাসে ২৯জন,  মার্চ মাসে ২৬জন, মে মাসে ৩২জন, জুন মাসে ৩৫জন, জুলাই মাসে ৩৩জন, আগষ্ট মাসে ১৮জন, সেপ্টেম্বর মাসে ৪২ জন অক্টোবর মাসে ৩২ জন, নভেম্বর মাসে ৩৫ জন, ডিসেম্বর মাসে ২৬জন। গেল বছর ধর্ষনের সংখ্যা সবচেয়ে বেশি ছিল সেপ্টেম্বর মাসে এবং সবচেয়ে কম ছিল আগষ্ট মাসে।
মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি নারী নেত্রী সাইফুন নাহার মিতা শিকদার কুমিল্লা কাগজ প্রতিবেদককে জানান, আমাদের সমাজে পুরুষ ও নারী উভয়ের মাঝে সচেতনতার অভাব। এ সমাজটাকে সুন্দরভাবে গড়ে তুলার জন্য আমাদের সকলের সদিচ্ছা থাকতে হবে এবং সচেষ্ট হতে হবে। পুরুষদের প্রতি আমাদের আবেদন পুরুষরা যেন আমাদের মা বোন মেয়েদের প্রতি একটু সদয় হয় তারে যেন এসব কাজ থেকে বিরত থাকে। এজন্য আমরা আগামীতে আরো সচেতন হবো আরো উদ্যেগ গ্রহন করবো।
এ বিষয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা: শারমিন সুলতানা মন্তব্য জানাননি। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};