ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
529
চান্দিনায় জেএসসি ও জেডিসিতে শতভাগ পাশ করেছে ৯টি প্রতিষ্ঠান
রণবীর ঘোষ কিংকর।
Published : Tuesday, 31 December, 2019 at 8:10 PM, Update: 31.12.2019 8:18:16 PM
চান্দিনায় জেএসসি ও জেডিসিতে শতভাগ পাশ করেছে ৯টি প্রতিষ্ঠান
কুমিল্লার চান্দিনায় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকে (জেডিসি) পরীক্ষার ফলাফলে ৯টি প্রতিষ্ঠান থেকে শতভাগ পাশের সাফল্য অর্জন করে। পিইসি’তে পাশের হার ৯৩. ১২ শতাংশ। 
মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে প্রাথমিক, মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসার ফলাফল ঘোষণার এ তথ্য জানা যায়। 
প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) উপজেলার ১৩৫টি প্রাথমিক বিদ্যালয় ও ২৭টি মাদ্রাসার ৭ হাজার ৫৬৭জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে  ৫৫১টি জিপিএ-৫ সহ ৯৩.১২ শতাংশ হারে পাশ করে ৭হাজার ২০৫জন শিক্ষার্থী। 
জেএসসি ও জেডিসি পরীক্ষায় উপজেলার ৩৫টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং ২৭টি মাদ্রাসার ৬ হাজার ৫২২জন অংশ গ্রহণ করে ১৩১টি জিপিএ-৫ সহ ৯২.৮৩ শতাংশ হারে পাশ করে ৫ হাজার ৯৯৪জন। এর মধ্যে শতভাগ পাশের গৌরব অর্জনকারী ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের হচ্ছে ২৭টি মাদ্রাসার মধ্যে ৬টি এবং ৩৫টি বিদ্যালয়ের মধ্যে ৩টি।
প্রতিষ্ঠানগুলো হচ্ছে আবেদানূর উচ্চ বিদ্যালয়, আবেদানূর বালিকা উচ্চ বিদ্যালয়, দোল্লাই নবাবপুর বালিকা উচ্চ বিদ্যালয়, বাঘমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা, বাতাঘাসী ইসলামিয়া দাখিল মাদ্রাসা, বড়ইয়াকৃষ্ণপুর ফাজিল মাদ্রাসা, আবেদানূর ফাজিল মাদ্রাসা, অম্বরপুর বাইতুল জান্নাত দাখিল মাদ্রাসা, কংগাই পশ্চিমপাড়া মহিলা দাখিল মাদ্রাসা। 
এ উপজেলায় ৩৫টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৪ হাজার ৯৩২জন পরীক্ষার্থীর মধ্যে ১২৭টি জিপিএ-৫ সহ ৯১ শতাংশ হারে পাশ করেছে ৪ হাজার ৪৮৯জন শিক্ষার্থী। ২৭টি মাদ্রাসার ১হাজার ৫৯০জন পরীক্ষার্থীর মধ্যে ৪টি জিপিএ-৫ সহ  ৯৪.৬৫ শতাংশ হারে পাশ করেছে ১ হাজার ৫০৫জন। 
দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ। এসময় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার নূর নবী, আব্দুল ওয়াহাব, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা সাধারণ সম্পাদক কমল বক্সী, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ। 







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};