ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
315
লাকসামের হাজারী খালের ওপর সেতু নির্মাণ অবশেষে এলাকাবাসীর স্বপ্ন পূরণ হচ্ছে
Published : Thursday, 26 December, 2019 at 6:37 PM

লাকসামের হাজারী খালের ওপর সেতু নির্মাণ অবশেষে এলাকাবাসীর স্বপ্ন পূরণ হচ্ছেলাকসাম (কুমিল্লা) প্রতিনিধি ||

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে এলাকাবাসীর স্বপ্ন পূরণ হচ্ছে। লাকসাম উপজেলার কান্দিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার পথে সালেপুর-কান্দিরপাড় সড়কটির হাজারী খালের ওপর দীর্ঘদিন ধরে একটি সেতু নির্মাণের দাবি ছিল শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর।

উপজেলার কান্দিরপাড় গ্রামের বাসিন্দা মো. গোলাম রহমান জানান, অত্যন্ত জনগুরুত্বপূর্ণ এই সড়টিতে একটি সেতুর অভাবে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীসহ এলাকাবাসীর দুর্ভোগের সীমা ছিলনা। এখন সেতুটি নির্মাণের ফলে আমাদের দুর্দশা ও দুর্ভোগ লাঘব হবে। 

কান্দিরপাড় ইউপি চেয়ারম্যান মো. ওমর ফারুক জানান, ওই সড়কের হাজারী খালের ওপর একটি সেতু নির্মাণের জন্য দীর্ঘ বছর ধরে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী দাবি জানিয়ে আসলেও পূর্ববর্তী চেয়ারম্যানগণ কর্ণপাত করেননি। তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তাঁদের সেতু নির্মাণের দাবি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় নেন।

ইউপি চেয়ারম্যান বলেন, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি’র নির্দেশনায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় এই সেতুটি নির্মাণ করা হচ্ছে।   

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের লাকসাম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দেবেশ চন্দ্র দাস জানান, সালেপুর-কান্দিরপাড় সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের হাজারী খালের ওপর ২০ফুট দৈর্ঘ্য এই সেতুটির জন্য ১৮ লাখ ২৬ হাজার ৯৯৪ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এম আলী এন্ড ট্রেডার্স সেতুটির নির্মাণ কাজ করছেন। এ ছাড়া, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহায়তায় এই উপজেলা বিভিন্ন ইউনিয়নে ২ কোটি ৭৮ লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে আরও ১৬টি সেতুর নির্মাণ কাজ চলছে।   

লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলম জানান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি মহোদয়ের নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের আওতায় এই উপজেলায় অত্যন্ত দ্রুততার সাথে উন্নয়ন কার্যক্রম চলছে। আশা করছি অতি স্বল্প সময়ের মধ্যে লাকসাম একটি নান্দনিক উপজেলায় পরিগণিত হবে।  






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};