ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
833
কুমিল্লায় চিহ্নিত ডাকাতদের ধরিয়ে দিতে গাছে গাছে বিলবোর্ড
Published : Friday, 6 December, 2019 at 12:00 AM, Update: 06.12.2019 2:18:05 AM
কুমিল্লায় চিহ্নিত ডাকাতদের ধরিয়ে দিতে গাছে গাছে বিলবোর্ডরণবীর ঘোষ কিংকর: শীত মৌসুম শুরু হওয়ার সাথে সাথে কুমিল্লায় আশঙ্কাজনক হারে বেড়েছে গৃহ ও সড়ক ডাকাতি। জেলা জুড়ে এখন ডাকাত আতঙ্ক বিরাজ করছে। আন্ত:জেলা ডাকাতচক্রের বেশ কিছু সক্রিয় সদস্য রয়েছে কুমিল্লার বিভিন্ন উপজেলায়।
তারা রাতে ডাকাতি করে দিনে আত্মগোপনে চলে যায়। কেউবা এক উপজেলা থেকে অন্য উপজেলায় আবার কেউবা এক জেলা থেকে আরেক জেলায়।
খোঁজ নিয়ে জানা যায়, প্রতিটি উপজেলায় ৪-৫টি ডাকাত গ্রুপ রয়েছে। ওই গ্রুপে জেলার বিভিন্ন উপজেলার চিহ্নিত ডাকাত প্রতিটি গ্রুপে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। প্রতিটি উপজেলার চিহ্নিত ডাকাতরা নিজ উপজেলা সহ জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও অন্য জেলায় ডাকাতি করে চলছে।
জেলা জুড়ে ডাকাতি রোধে এবং চিহ্নিত ডাকাতদের গ্রেফতারে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে জেলা পুলিশ। ডাকাতদের গ্রেফতারে গোপন অভিযান, প্রযুক্তি ব্যবহার করছে পুলিশ। ডাকাতি ছেড়ে সুষ্ঠু পথে ফিরে আসার আহবান জানিয়ে আত্মসমর্পণ করতে বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করছে জেলার বিভিন্ন থানা পুলিশ।
সম্প্রতি ডাকাতদের ধরিয়ে দিতে জনগণের সহযোগিতা চেয়ে এবং ডাকাতি ছেড়ে সুষ্ঠু পথে ফিরে আসার আহবান জানিয়ে চিহ্নিত ডাকাতদের ছবি সম্বলিত ব্যানার-বিলবোর্ড সাঁটাতে পুলিশের উদ্যোগ দেখা গেছে।
কুমিল্লার বরুড়া উপজেলার উত্তর খোশবাস ইউনিয়নের বাঁশতলী এলাকায় বুধবার (৪ ডিসেম্বর) আইন-শৃঙ্খলা সভা করে চিহ্নিত ডাকাতদের ছবিযুক্ত বিলবোর্ড বরুড়া উপজেলার রামমোহন বাজার থেকে শুরু করে বিভিন্ন স্থানে গাছে গাছে সাঁটিয়েছে বরুড়া থানা পুলিশ। পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সাধারণ জনগণ।
রামমোহন বাজার বিশিষ্ট ব্যবসায়ী নিমাই মজুমদার জানান, আসলে এলাকায় কে চোর বা কে ডাকাত সাধারণ জনগণ তাদেরকে চিনতে পারেনা। পুলিশ ডাকাতদের ছবি সহ বিলবোর্ড সাঁটানোর কারণে এখন সর্ব মহলে আলোচনা চলছে। ওইসব চিহ্নিত ডাকাতদের যে কেউ দেখলেই মুহুর্তের মধ্যে পুলিশে সংবাদ পৌঁছাতেও পারবে। আর ডাকাতরাও আত্মগোপন না করে আত্মসমর্পণ করবে।
কুমিল্লার বরুড়া থানার অফিসার ইন-চার্জ (ওসি) সত্যজিৎ বড়–য়া জানান, আমরা বরুড়া থানাসহ আশ-পাশের থানা এলাকার চিহ্নিত ডাকাতদের ছবি সংগ্রহ করে বিভিন্ন হাট-বাজার দোকান-পাটের সামনে বিলবোর্ড সাঁটিয়ে দিয়েছি। যে ডাকাতরা যে এলাকার সেই এলাকায় তার ছবিসহ বিলবোর্ড বেশি সাঁটিয়েছি। এতে একদিকে যেমন জনগণ তাদেরকে চিনবে অপর দিকে ডাকাতরাও আত্মসমর্পণ করে সুষ্ঠু পথে ফিরে আসতে বাধ্য হবে।









সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};