ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
288
জাইমার ব্যারিস্টার হওয়ার খবরে উদ্বেলিত বিএনপি
Published : Thursday, 5 December, 2019 at 12:00 AM, Update: 05.12.2019 2:26:36 AM
জাইমার ব্যারিস্টার হওয়ার খবরে উদ্বেলিত বিএনপিখালেদা জিয়ার নাতনি জাইমা রহমানের ব্যারিস্টার হওয়ার খবরে ফেইসবুকে তাকে অভিনন্দন বার্তায় ভাসাচ্ছেন বিএনপির নেতারা। তারেক রহমান ও জোবাইদা রহমানের সঙ্গে তাদের মেয়ে জাইমার একটি ছবি শেয়ার করে তার ব্যারিস্টার হওয়ার খবর দিয়েছেন বিএনপির নেতারা।
জানতে চাইলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  বলেন, “জাইমা রহমান লন্ডনের ইনার টেম্পল থেকে বার-অ্যাট-ল অর্জন করেছেন।
“আমি ব্যক্তিগতভাবে তার এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি, তিনি কর্মক্ষেত্রে আরও সাফল্য অর্জন করবেন।”
বিএনপি নেতারা জানান, জাইমা কুইন মেরি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইনে স্নাতক ডিগ্রি নেওয়ার পর লিংকন্স ইন থেকে বার-অ্যাট-ল সনদ নিলেন।
জাইমার খালা শাহিনা খান জামান বিন্দুর উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তিনি (জাইমা) দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া চেয়েছেন যাতে এই পেশায় থেকে মানুষের সেবায় সফলকাম হতে পারেন।”
আইন পেশাকে বেছে নেওয়া জাইমার বাবা তারেক রহমান দেশে দুর্নীতির দুই মামলা ও ২১ অগাস্টের গ্রেনেড হামলার মামলায় কারাদ- নিয়ে বিদেশে রয়েছেন। তার দাদি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দ- নিয়ে কারাবন্দি।
খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকার সময় তার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে জাইমাকে দেখা যেত। ২০০৭ সালে জরুরি অবস্থার সময় গ্রেপ্তার তারেক পরের বছর জামিনে মুক্তি নিয়ে স্ত্রী-সন্তানকে নিয়ে লন্ডনে পাড়ি জমান, তারপর থেকে সেখানেই রয়েছেন।
নাতনি বিদেশ যাওয়ার পর ২০০৯ সালে ২৬ অক্টোবর নিজের কার্যালয়ে জাইমার চতুর্দশ জন্মদিনের কেক কেটেছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা।
জাইমার ব্যারিস্টার হওয়ার খবরে ফেইসবুকে তাকে শুভেচ্ছা জানানোয় শামিল হন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী নিতাই রায় চৌধুরী।
তিনি লিখেছেন, “কনগ্র্যাচুলেশনস ব্যারিস্টার জাইমা রহমান ফর হার সাকসেস।”
বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন লিখেছেন, “সময় এগিয়ে যায়। মাশাআল্লাহ, আলহামদুল্লাহ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী খালেদা জিয়ার দৌহিত্রী ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একমাত্র কন্যা জাইমা রহমান আইন শাস্ত্রে নিজেকে যোগ্য করে তুলেছেন। এবং ইতোমধ্যেই বার-অ্যাট-ল অর্জন করেছেন। আল্লাহ রাব্বুল আলামিন তাকে দেশ ও মানুষের কল্যাণে উপযুক্ত সময়ের জন্য কবুল করুন এবং হেফাজতে রাখুন, এই দোয়া করছি।”
খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস লিখেছেন, “এ হার্টলি কনগ্র্যাচুলেশন্স টু ব্যারিস্টার জাইমা রহমান। কনগ্র্যাচুলেশনস টু হার প্রাউড ফাদার দেশনায়েক তারেক রহমান অ্যান্ড ডা. জোবাইদা রহমান।”
বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের ফেইসবুক ওয়ালে ঘুরছে এখন জাইমা রহমানের ছবি।
 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};