ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
880
কুমিল্লায় ৮ দোকানীকে ৫৭ হাজার টাকা জরিমানা
ভোক্তা অধিকার আইনে ভেজালবিরোধী অভিযান
নিজস্ব প্রতিবেদক:
Published : Thursday, 21 November, 2019 at 8:49 PM
কুমিল্লায় ৮ দোকানীকে ৫৭ হাজার টাকা জরিমানাকুমিল্লার বরুড়ায় ভোক্তা অধিকার আইনে ভেজালবিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন দোকানে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বরুড়া পৌরসদর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে জেলার বরুড়ার সদর বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দোকানে মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দামে পণ্য ও ভেজাল খাদ্য বিক্রি, হোটেলে অপরিচ্ছন্য পরিবেশে খাবার তৈরী ও মূল্য তালিকা না থাকা, নোংরা পানিতে মুরগি ড্রেজিং করাসহ বিভিন্ন অপরাধে ৮টি দোকানে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলামের সার্বিক দিক নির্দেশনায় পরিচালিত এ অভিযানে সহায়তা করেন খাদ্য পরিদর্শক আবুল কালাম আজাদ, পুলিশের এএসআই রবিউল আলমসহ সঙ্গীয় ফোর্স এবং স্থানীয় বাজারের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

কুমিল্লায় ৮ দোকানীকে ৫৭ হাজার টাকা জরিমানাবিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্ল কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন, অভিযানকালে সৌদিয়া স্টোরকে ৩ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করায় মেসার্স ফরিদ উদ্দিন ট্রেডার্সকে ১০ হাজার টাকা, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রস্তুত ও মূল্য তালিকা না থাকায় তাজমহল হোটেলকে ১০হাজার টাকা, অননুমোদিত খাবার বিক্রয় করায় সিঙ্গাপুর স্টোরকে ৫ হাজার টাকা, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রস্তুত-সংরক্ষণ ও মূল্য তালিকা না থাকায় জার্মান হোটেলকে ৯ হাজার টাকা, একই অভিযোগে সুপার স্টার হোটেলকে ১০হাজার টাকা, মূল্য তালিকা না থাকা ও নোংরা পানিতে মোরগ/মুরগী ড্রেসিং করায় শাহিনুর প্রোল্ট্রি ফার্মকে ৫ হাজার টাকা, একই অভিযোগে শান্তা পোল্ট্রি ফার্মকে ৫ হাজার টাকাসহ মোট ৮টি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।
জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

কুমিল্লায় ৮ দোকানীকে ৫৭ হাজার টাকা জরিমানাএদিকে কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সার্বিক দিক-নির্দেশনায় প্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় রাখতে এবং ভোক্তা বান্ধব কুমিল্লা গড়তে মোবাইল কোর্টে ও তদারকি অভিযানে পুলিশ ফোর্স দিয়ে সহযোগিতা ও বাজার মনিটরিং করছে জেলা পুলিশ।

মনিটরিংকালে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected]yahoo.com, [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};