ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
339
বাইউস্ট প্রমীলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইংরেজী বিভাগ
Published : Friday, 15 November, 2019 at 12:00 AM, Update: 15.11.2019 2:51:44 AM
বাইউস্ট প্রমীলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইংরেজী বিভাগবাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট) এ প্রথমবারের মতো উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো আন্তঃবিভাগীয় প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট । বাইউস্ট স্পোর্টস কাবের আয়োজনে এ টুর্নামেন্টে অংশ নেয় উক্ত বিশ্ববিদ্যালয়ের ৫ বিভাগের ছাত্রীরা। এতে রাউন্ড রবিন পদ্ধতিতে গ্রুপ পর্ব শেষে পয়েন্ট তালিকায় প্রথম দুই দল সিএসই এবং ডিবিএ ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। এর আগে ৩ নভেম্বর টুর্নামেন্টের উদ্ভোধন করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল কে. এম. সালজার হোসেন এনডিসি,পিএসসি (অবঃ) । এ সময় তিনি পড়ালেখা সহ সব ক্ষেত্রে নারীদের এগিয়ে যাওয়ার গুরুত্ব তুলে ধরেন।
ফাইনালে সিএসইকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ইংরেজি বিভাগ। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সিএসই। নির্ধারিত নয় ওভারের খেলায় প্রথমে ব্যাট করতে নেমে ইংরেজী বিভাগ ৯৩ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে মাহদীয়া করেন ইনিংস সর্বোচ্চ ৩১ রান,জবাবে ব্যাট করতে নেমে সিএসই এর রান থামে ৭৩ এ। বল ও ব্যাট হাতে ফাইনালে দলের হয়ে সর্বোচ্চ ১৬ রান ও ৪ উইকেট সহ পুরো টুর্নামেন্টে দারুন নৈপুণ্য দেখিয়ে টুর্নামেন্ট সেরা হয় সিএসই বিভাগের তানিয়া সুলতানা এবং ফাইনালের ম্যাচ সেরা হয় ইংরেজী বিভাগের মাহদীয়া সুমাইয়া । সফলভাবে এ টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আয়োজক কাবের সকল সদস্য সহ কাব ভলান্টিয়ারদের ধন্যবাদ জানিয়ে কাবের এডভাইজার সহকারী অধ্যাপক আজাজ জামান বলেন , “টুর্নামেন্টের প্রথম দিন থেকেই বাইউস্টে একটি উৎসব ও আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে পড়ালেখার পাশাপাশি যা ধরে রাখতে হবে “।
টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি উপভোগ করতে এসে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় বলেন, "খেলাধুলার পাশাপাশি পড়াশোনার দিকেও মনোযোগী হতে হবে”। ভবিষ্যতে ভালো সাড়া পেলে আরো বড় পরিসরে মেয়েদের ক্রিকেট টুর্ণামেন্ট আয়োজন করার প্রতিশ্রুতি দেন তিনি। এ সময় উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল সুমন কুমার বড়ুয়া (অবঃ) সহ সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। মাঠে উপস্থিত থেকে খেলোয়াড়দের সমর্থন দেন বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীবৃন্দ ।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};