ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
7879
কুমিল্লায় নিষিদ্ধ তারেক মনোয়ার, আবদুর রাজ্জাক ও জসিম উদ্দিন
ওয়াজ-মাহফিল আয়োজনে বিশেষ সতর্কতার পরামর্শ
Published : Monday, 11 November, 2019 at 10:55 PM
কুমিল্লায় নিষিদ্ধ তারেক মনোয়ার, আবদুর রাজ্জাক ও জসিম উদ্দিননিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় ওয়াজ মাহফিল আয়োজনের ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে। বিশেষ করে বিতর্কিত কোনো বক্তা যেনো কুমিল্লার কোথাও মাহফিলে অতিথি হিসেবে আসতে পারে- সেজন্য কড়া নির্দেশনাও দেয়া হয়েছে।

গতকাল কুমিল্লা জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভায় এ নির্দেশনা ও বিশেষ সতকর্তার পরামর্শ দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন, বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আখলাক হায়দার প্রমুখ।

সভায় জেলা প্রশাসক বলেন, কিছু বক্তা মাহফিলে বিভ্রান্তিকর বক্তব্য রাখেন। বিশৃঙ্খলা ছড়াতে উস্কানিমূলক কথাবার্তা বলেন। তাদেরকে কিছুতেই দাওয়াত করা যাবে না। ইতোমধ্যেই আমরা তিনজনের তালিকা করেছি। তারা হচ্ছেন তারেক মনোয়ার, আবদুর রাজ্জাক ও জসিম উদ্দিন। এ তিনজনের উপর নিষেধাজ্ঞা জারি আছে, কোনো মাহফিলে তাদের ডাকা যাবে না। প্রয়োজনে বিভ্রান্তি ও উস্কানি ছড়ানো আরো বক্তারা তালিকা করা হবে। কিছুতেই কুমিল্লার শান্তি বিনষ্ট হতে দেয়া যাবে না।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, আমাদের দেশের মানুষ ধর্ম আন্ত:প্রাণ। কিন্তু তাদের সরলতার সুযোগ নিয়ে মাহফিলগুলোতে অনেক বক্তা আসেন, ভুল তথ্যের ভিত্তিতে অসত্য কথা-বার্তা বলে বিভ্রান্তি ছড়ান। কিন্তু তারা এটা বলেন নাÑ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ হচ্ছে। তাই উস্কানি দেয়া বক্তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। যথাযথ অনুমোদন নিয়ে মাহফিলের আয়োজন করতে হবে।

সভায় উপস্থিত প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করে ব্যাপক প্রচার-প্রচারণার নির্দেশ দেয়া হয়। এছাড়াও মাহফিলের করিডোরের বাইরে যেনো মাইক লাগানো না হয়- সেদিকে লক্ষ্য রাখতে বলা হয়।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};