ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
328
হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা
Published : Thursday, 7 November, 2019 at 4:02 PM
 হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা  নিজস্ব প্রতিবেদক ।  ।  
‘মুসলমানরা কীভাবে গরু খাওয়া শিখলো’ এ শিরোনামে একটি জাতীয় দৈনিকে কলাম লেখায় গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার অপর দুই আসামি হলেন- ওই পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদক।

বৃহস্পতিবার ঢাকা মহারগর হাকিম রাজেশ চৌধুরীর আদালতে এ মামলা করেন বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সাধারণ সম্পাদক গৌতম কুমার এদবর। তাকে আইনগত সহযোগিতা করেন অ্যাডভোকেট শুভ্রত বিশ্বাস শুভ্র ও সুমন কুমার। আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে আদেশ পরে দেবেন বলে জানান।

আসামিপক্ষের আইনজীবী শুভ্রত বিশ্বাস শুভ্র বলেন, হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পত্রিকায় কলাম লেখার জন্য গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা.জাফরুল্লাহ চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৯৫ (ক)/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৬ অক্টোবর ওই পত্রিকায় ‘মুসলমানরা কীভাবে গরু খাওয়া শিখলো` শিরোনামে কলাম প্রকাশিত হয়। এ কলাম লিখেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

প্রকাশিত কলামের অনুচ্ছেদে উল্লেখ করা হয়, প্রাচীন ভারতে গোহত্যা ছিল ব্রাহ্মণ-সেবার অবিচ্ছেদ্য অংশ : প্রাচীনকাল থেকে ভারতে গোহত্যা ও গোমাংস আহারের ব্যাপক প্রচলন ছিল উচ্চ ও নিম্নবর্ণের হিন্দুর বাড়িতে, সব ধর্মীয় অনুষ্ঠানে, ব্রাহ্মণ-তুষ্টিতে এবং বিভিন্ন রাজকীয় ও ধর্মীয় গোমেধে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};