ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
406
কুমিল্লা-মিরপুর সড়কের বাড়ানী সেতুটি এখন দুর্ঘটনার ফাঁদ
Published : Wednesday, 6 November, 2019 at 12:00 AM, Update: 06.11.2019 1:40:11 AM
কুমিল্লা-মিরপুর সড়কের বাড়ানী সেতুটি এখন দুর্ঘটনার ফাঁদইসমাইল নয়ন ॥
    বাস, ট্রাক, লড়িসহ দৈনিক হাজারো ছোট বড় যানবাহন চলাচলকারী কুমিল্লা-মিরপুর সড়কের ব্রাহ্মণপাড়া উপজেলার বাড়ানী ব্রীজটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। যে কোন মূহর্তে ঘটতে পারে ছোট বড় দূর্ঘটনা। সংস্কারের কোন অগ্রগতি নেই কর্তৃপক্ষের। ঝুকি নিয়ে চলাচল করছে যানবাহন চালকরা।
    সরজমিনে ঘুরে দেখা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের বাড়ানী এলাকায় কুমিল্লা-মিরপুর সড়কের গুরুত্বপূর্ণ ব্রীজের দক্ষিণ পাশের মাটি, পিচ ও ইটের খোয়া সরেগিয়ে ব্রীজের গুরায় বেশির ভাগ অংশ জোরে গর্ত হয়ে মরন ফাঁদে পরিনত হয়েছে। ঝুকিপূর্ণ এ ব্রীজটির উপর দিয়ে প্রদিনই ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে এ সড়কে চলাচলকারী বাস, ট্রাক সহ ছোট বড় যানবাহন চালকদের। এছাড়াও ঝুকিপূর্ণ এ ব্রীজের উপর দিয়ে সময় বাঁচানোর জন্য প্রাই কুমিল্লা-সিলেট, কুমিল্লা-ব্রাহ্মণবাড়ীয়া গামী বাস ও আন্তঃ জেলা ট্রাক, লড়ি চালকরা একই ভাবে তাদের যানবাহন চালিয়ে যাচ্ছেন।
    কুমিল্লা-মিরপুর সড়কে চলাচলকারী বাস ফারজানা ট্রান্সপোট এর চালক ওবায়েদ উল্লাহ জানান, গত কয়েক মাস যাবত কুমিল্লা-মিরপুর সড়কের বাড়ানী ব্রীজে উঠার দক্ষিণ পাশ্বের পিচ, ইটের খোয়া ও মাটি সরেগিয়ে বড় ধরনের একটি গর্ত হয়ে আছে। যার কারণে ব্রীজের এক পাশ দিয়ে ঝুকি নিয়ে তাদের যানবাহন গাড়ি চালতে হয়।
    অপরদিকে ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে আসার সময় সিএনজি চালিত অটোরিক্সা যাত্রী জামাল হোসেন জানান, ব্রীজের এক পাশ্বে বড় ধরনের গর্ত থাকায় এক মুখি হয়ে যান চলাচল করার কারণে প্রাই এ ব্রীজটির উপরে যানযট সৃষ্টি হয়। এতে যাত্রীদের দূর্ভোগে পরতে হয়।
    এছাড়াও কুমিল্লা-মিরপুর সড়কের এ ব্রীজের গর্ত ও সড়কের দ্রুত সংস্কার করে যানবাহন ও যাত্রীদের চলাচলে ঝুকিমুক্ত করার আহবান জানান যাত্রী ও যানবাহন চালকরা।
    এদিকে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, কুমিল্লা-মিরপুর সড়কটি উপজেলা এলজিউডি কার্যালয়ের আওতাধীন নয়। এই সড়ক এবংর্ রীজটি “সড়কর ও জনপথ দপ্তরের” আওতাধীন। তবে এ ব্রীজের বিষয়টি উপজেলা প্রশাসন ও উপজেলা এলজিইডি কার্যালয়ের পক্ষ থেকে অবগত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের আহবান জানানো হবে।








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};