ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
235
আমিরাতে ইউথ বাংলা কালচারাল ফোরামের আত্মপ্রকাশ
Published : Sunday, 27 October, 2019 at 3:36 PM
 আমিরাতে ইউথ বাংলা কালচারাল ফোরামের আত্মপ্রকাশআমিরাত প্রতিনিধি ।  । 

বিশুদ্ধ সংস্কৃতি চর্চা ও মুক্তিযুদ্ধের চেতনায় সাংস্কৃতিক সংঠনের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে বহুদিন ধরেই। আর সেই শূন্যস্থান পূরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ে তোলার স্বপ্নকে মাথায় রেখে সম্প্রতি বাংলাদেশি তরুণদের নিয়ে গঠিত হয়েছে আমিরাতে ‘ইউথ বাংলা কালচারাল ফোরাম’।

এটি একটি অলাভজনক সংগঠন, যা দেশে ও প্রবাসে বাঙালি ও বাংলাদেশের নানা সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপনের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। সংগঠনটি ইতোমধ্যে এর সদস্য ও পরামর্শদাতা হিসেবে দেশে ও বিদেশে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী শিল্পী সদস্যদের স্বাগত জানিয়েছে।

সংগঠনের লোগো উন্মোচন করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাডভাইজারি প্যানেলের বিশেষজ্ঞ, বাংলাদেশ অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ।

এই সাংস্কৃতিক আন্দোলনকে বিশ্বব্যাপী ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের মাঝে প্রসারিত করার লক্ষ্যে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের একটি শাখা সংযুক্ত আরব আমিরাতেও প্রতিষ্ঠিত হয়েছে।

দুবাইয়ের নারী উদ্যোক্তা ও সমাজসেবক কাজী গুলশান আরার (অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট, বাংলাদেশ সেনাবাহিনী) আহ্বানে ও নেতৃত্বে আরব আমিরাতে বসবাসকারী বাংলাদেশি নাগরিক যারা সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে দীর্ঘদিন জড়িত তাদের নিয়ে একটি কমিটি গঠনের মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে। আমিরাতে সংগীতশিল্পী ইয়াসমিন কালাম এবং শেখ ফরিদ আহমেদ (সিআইপি) উপদেষ্টা হিসেবে এই সংগঠনের দায়িত্ব নিয়েছেন।

আনুষ্ঠানিক আত্মপ্রকাশের অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত কমিটির সদস্যরা গত ১৮ অক্টোবর, ২০১৯ আজমান প্যালেস হোটেলে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনের কর্মীদের সামর্থের আভাস হিসেবে এবং উদ্বোধনী অনুষ্ঠানকে প্রাণবন্ত করার প্রয়াসে বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি জীবনানন্দের কবিতা ও সাহিত্য নিয়ে একটি ব্যাঞ্জনামূলক আলেখ্যা অনুষ্ঠান আয়োজিত হয় ‘বনলতার জীবনানন্দ’ শিরোনামে।

বাংলা সাহিত্যের বিশিষ্ট কবি জীবনানন্দ দাশের প্রতি শ্রদ্ধাঞ্জলি হিসাবে আবৃত্তি, গান এবং নৃত্যের অনবদ্য উপস্থাপনা ছিল এই সৃজনশীল আয়োজনে। সুন্দর আগামীর প্রত্যাশায় ও বাংলা সংস্কৃতির বিকাশের লক্ষ্যে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের অগ্রযাত্রা শুভ হোক, এই প্রত্যাশাই ব্যক্ত করেন অতিথিরা।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};