ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
667
চান্দিনায় কমিউনিটি পুলিশিং ডে’তে র‌্যালী ও আলোচনা সভা
Published : Saturday, 26 October, 2019 at 9:13 PM
চান্দিনায় কমিউনিটি পুলিশিং ডে’তে র‌্যালী ও আলোচনা সভারণবীর ঘোষ কিংকর: পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমিয়ে সমাজের অপরাধ সমস্যা সমাধানে পুলিশ ও জনগণের যৌথ অংশীদারত্বে ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই শ্লোগানে ২০০৪ সালে শুরু কমিউনিটি পুলিশিং ব্যবস্থা। পুলিশ সদর দপ্তরের অধীনে পরিচালিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনগণ ও পুলিশের অংশ গ্রহণে ২০০৪ সালের ২৬মার্চ প্রতিষ্ঠাটি গঠন করার পর একই বছরের ১৪ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে তার কার্যক্রম শুরু করেন।আর ২০১৮ সালে প্রথম কমিউনিটি পুলিশিং ডে পালন করার পর শনিবার (২৬ অক্টোবর) দ্বিতীয় বারের মত কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত হয়। সারা দেশের ন্যায় কুমিল্লার চান্দিনায় বৃষ্টি উপেক্ষা করে আনন্দঘন পরিবেশে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে।

দিবসটি উপলক্ষ্যে শনিবার বিকেলে চান্দিনা থানা প্রাঙ্গণে নানা কার্যক্রমের আয়োজন করা হয়। হেমন্তের শুরুতে বৃষ্টির প্রকোপে শনিবার দিনব্যাপী বৃষ্টির হানায় ওই কার্যক্রম সন্ধ্যায় শুরু হয়। সন্ধ্যায় থানা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সাবেক ডেপুুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল এর সভাপতিত্বে এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. আবু সালাম চৌধুরী।  বিশেষ অতিথির বক্তৃতা করেন চান্দিনা থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, পৌর মেয়র মো. মফিজুল ইসলাম, এড. মহিউদ্দিন আহমেদ আলম।

অধ্যাপক শ্রীধর বণিক এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আব্দুল মালেক, পৌর কাউন্সিলর আব্দুর রব, মহিলা কাউন্সিরর নাছরিন সুলতানা, আওয়ামীলীগ নেতা আব্দুল জলিল, এতবারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম মামুনুর রশিদ, বাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম, চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) গিয়াস উদ্দিন, (এস.আই) ডালিম কুমার মজুমদার, (এস.আই) সেকান্দার মোল্লা, (এস.আই) নাজির আহমেদ, (এস.আই) আবু নোমান, (এস.আই) আহাদুজ্জামান সহ থানা পুলিশের সকল এএসআই ও সদস্যগণ।  পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};