ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
587
কাঙ্গালিনী সুফিয়াকে দুই লাখ টাকা দেবেন ঢাকা উত্তরের মেয়র
Published : Thursday, 24 October, 2019 at 8:01 PM
কাঙ্গালিনী সুফিয়াকে দুই লাখ টাকা দেবেন ঢাকা উত্তরের মেয়রবিনোদন প্রতিবেদক ||
গলায় ব্যথা, কিডনি ও হার্টের সমস্যায় অনেক দিন থেকে ভুগছেন সংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন অন্তত ছয় মাস বিশ্রাম নেওয়ার। এমন শারীরিক অবস্থায় গান গাইতেও নিষেধ করেছেন চিকিৎসক। ৭০ বছর বয়সী এই গায়িকার জীবন ধারণের একমাত্র অবলম্বন গান।

বর্তমানে রাজধানীর সাভারের জামসিং এলাকায় বসবাস করছেন লোকসংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। অর্থ কষ্টেই দিন কাটছে তার। এমন সময় গুণী এই শিল্পীর পাশে দাঁড়ালেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। কাঙ্গালিনী সুফিয়াকে দুই লাখ টাকার সহযোগিতা দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার দেশের ইংরেজি দৈনিক ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসেছিলেন কাঙ্গালিনী সুফিয়া। এখানে এসেছিলেন মেয়র আতিকুল ইসলামও। প্রিয় শিল্পীর দেখা পেয়ে তাকে দুই লাখ টাকা উপহার দিতে চাইলেন তিনি।

মেয়র আতিকুল বলেন, ‘আমি কাঙ্গালিনী সুফিয়ার অনেক বড় একজন ভক্ত। ছোটবেলা থেকেই তার গানের ভক্ত। আজ অসুস্থতার খবর শুনে মনে হলো এই গুণী শিল্পীর জন্য আমার এগিয়ে আসা উচিত।’

কাঙ্গালিনী সুফিয়ার প্রকৃত নাম টুনি হালদার। তিনি ১৯৬১ সালে জন্মগ্রহণ করেন। সুফিয়া বাংলাদেশের জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পীদের অন্যতম। ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই, ‘পরাণের বান্ধবরে’, ‘বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’, ‘আমার ভাটি গাঙের নাইয়া’ গানের জন্য তিনি এদেশের সংগীতপ্রেমীদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

গানের স্বীকৃতিস্বরূপ কাঙ্গালিনী সুফিয়া ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};