ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
271
ঢাকায় লেদারটেক প্রদর্শনী শুরু হচ্ছে ৩১ অক্টোবর
Published : Thursday, 24 October, 2019 at 7:55 PM
ঢাকায় লেদারটেক প্রদর্শনী শুরু হচ্ছে ৩১ অক্টোবরনিজস্ব প্রতিবেদক  ||
চামড়া ও চামড়াজাত শিল্পের সর্বাধুনিক টেকসই প্রযুক্তি তুলে ধরতে ৩১ অক্টোবর ঢাকায় শুরু হচ্ছে সবচেয়ে বড় লেদারটেক প্রদর্শনী।

‘লেদারটেক বাংলাদেশ ২০১৯’ নামের তিন দিনব্যাপী এ প্রদর্শনী রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে বিশ্বের ২০ দেশের ৩০০ প্রতিষ্ঠান অংশ নেবে। চামড়াখাতের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতিতে এ শোর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সপ্তমবারের মতো আয়োজিত লেদারটেকে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যাার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরবে।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর বড় অংশজুড়ে থাকবে ভারতের সিএলই এবং আইএফসিএমমএর প্যাভিলিয়ন, চীনের ওয়েনঝোঁও অ্যান্ড জিনজিয়াং অ্যাসোসিয়েশনের প্যাভিলিয়ন এবং পাকিস্তান ট্যানারস অ্যাসোসিয়েশনের এক্সক্লুসিভ ফিনিশড লেদার প্যাভিলিয়ন। এছাড়া বাংলাদেশ, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ প্রায় ২০ দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান এতে অংশ নেবে।

আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক সেলিম বি বলেন, টানা সপ্তমবারের মত অনুষ্ঠিতব্য লেদারটেক বাংলাদেশের ব্যাপ্তি বিবেচনায় চামড়া খাতের জন্য এটি এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ টেকনোলজি এবং সোর্সিং ট্রেড শো-তে পরিণত হয়েছে। ধারাবাহিক বিকাশ এবং সরকারের সার্বিক সহযোগিতা আর অনুপ্রেরণায় চামড়া খাত ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলারের পণ্য রফতানির লক্ষ্যমাত্রা অর্জন করতে কাজ করছে।


এ ট্রেড শো টেকনোলজি এবং মেশিনারি, ফিনিশড লেদার সোর্সিংয়ের জন্য এ শিল্পের বিস্তার এবং আধুনিকায়নের জন্য প্রয়োজনীয় সবকিছু তুলে ধরবে। এছাড়া একই সঙ্গে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার মেনুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ তৃতীয়বারের মতো আয়োজন করছে বাংলাদেশ লেদারফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯। তিন দিনব্যাপী এ মেলার পর্দা নামবে ২ নভেম্বর।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভুঁইয়া, পরিচালক নন্দ গোপাল, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারাস অ্যান্ড এক্সপোর্টাররস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. সাইফুল ইসলাম, নির্বাহী পরিচালক কাজী রওশন আরা।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};