ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
312
পলকের বাইকে মাশরাফি!
Published : Wednesday, 23 October, 2019 at 4:05 PM
 পলকের বাইকে মাশরাফি!তথ্যপ্রযুক্তি ডেস্ক ।  ।  

বাইক চালাচ্ছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পেছনে পাঠাওয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা।

মঙ্গলবার রাজধানীর বনানীতে অবাক হওয়ার মতো এমন ঘটনার দেখা মিলেছে। নিরাপদ সড়ক দিবসে সচেতনতামূলক একটি প্রচারণার অংশ হিসেবে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে বাইকে কিছু পথ ঘুরেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এর আগে তারা জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে একসেস টু ইনফরমেশন (এটুআই) ও রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও সেফটি ফার্স্ট শিরোনামে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বছরের প্রতিটি দিন সড়ক নিরাপদ রাখতে হবে। এজন্য সবাইকে সচেতন হয়ে সতর্কতার সঙ্গে যানবাহন চালাতে সংশ্লিষ্টদের আহ্বান জানান। তিনি যাত্রীদের অ্যাপস ব্যবহারের মাধ্যমে রাইড শেয়ার করার আহ্বান জানিয়ে বলেন, অফলাইনে ট্রিপ নেওয়া অত্যন্ত বিপজ্জনক।

পলক আরও বলেন, সড়ক নিরাপদ রাখতে হলে আমাদের লাগবে তিনটি ‘ই’। এডুকেশন, ইঞ্জিনিয়ারিং এবং এনফোর্সমেন্ট। সড়ক নিরাপত্তা সম্পর্কে সবাইকে এডুকেশন দিতে হবে, সড়কের প্রকৌশলগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং আইনের প্রয়োগ করতে হবে। চালক, যাত্রী ও আইন প্রয়োগকারী সবাইকে সচেতন হতে হবে।

পাঠাও’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হুসেইন মুহাম্মদ ইলিয়াস বলেন, আমরা ২০১৬ সালে প্রথম কাজ শুরু করি পাঠাও নিয়ে। এরপর আমরা এই রাইড শেয়ার সার্ভিস চালু করি ২০১৭ সালের দিকে। বর্তমানে আমাদের দুই লাখ রাইডার রয়েছে। এর মাধ্যমে দেশের অনেক তরুণদের জন্য কর্মসংস্থানের একটি সুযোগ তৈরি হয়েছে। শুধু তাই নয়, বর্তমানে দেশের বাইরে (নেপালে) সফলতার সঙ্গে চলছে পাঠাও।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};